বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অভিযান চালাতে গিয়ে জম্মু ও কাশ্মীরে ৯ ভারতীয় সেনা নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৯:৪১ এএম

জনসাধারণের নিরাপত্তার অজুহাতে জম্মু ও কাশ্মীরে বেড়েছে নির্যাতন। গ্রেপ্তার করা হচ্ছে শত শত যুবককে। আর এতে বেড়েছে যোদ্ধাদের প্রতিরোধ। এদিকে ভারতের কেন্দ্রশাসিত জম্মু-কাশ্মিরে স্বাধীনতাকামীদে বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে দেশটির অন্তত ৯ সেনা নিহত হয়েছে।

জম্মু-কাশ্মিরে পুঞ্চ জেলায় গত ৪৮ ঘণ্টায় সন্ত্রাসবিরোধী অভিযান চালানো হয়। শনিবার সন্ধ্যায় পুঞ্চ জেলা থেকে নিখোঁজ দুই সেনা সদস্যের লাশ উদ্ধার করেছে ভারতীয় সেনাবাহিনী।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে জম্মু-কাশ্মিরের পুঞ্চ জেলায় সন্ত্রাসীদের সঙ্গে ভয়াবহ বন্দুকযুদ্ধের সময় নিখোঁজ হওয়া একজন জুনিয়র কমিশনড অফিসারসহ (জেসিও) দুই সেনা সদস্যের লাশ উদ্ধার করেছে সামরিক বাহিনী।

গত সোমবার থেকে পুঞ্চ জেলায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের গোলাগুলি চলছে, এতে এ পর্যন্ত নয় ভারতীয় সৈন্য নিহত হয়েছে।

শনিবার এক বিবৃতিতে ভারতীয় সেনাবাহিনী বলেছে, পুঞ্চের মেনডার এলাকার নার খাস বনের ঘন জঙ্গল আচ্ছাদিত একটি স্থানে তল্লাশি অভিযান চালানোর সময় সুবেদার অজয় সিং ও নায়েক হারেন্দ্র সিং নিহত হন।

সন্ত্রাসীরা আত্মগোপনে রয়েছেন সন্দেহে ওই এলাকার ভারী বনাঞ্চলে দেশটির সামরিক বাহিনী বড় ধরনের চিরুনি অভিযান শুরু করে।

ভারতীয় সেনাবাহিনীর একজন কর্মকর্তা বলেছেন, বৃহস্পতিবার সামরিক বাহিনীর সদস্যরা আক্রান্ত হওয়ার পর থেকে ওই জেসিওর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জনসাধারণের নিরাপত্তা বিবেচনা পুঞ্চ-জম্মু মহাসড়ক বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই বন্ধ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
আরমান ১৭ অক্টোবর, ২০২১, ২:২৯ পিএম says : 0
ওরা অভিযানের নামে নিরিহ কাশ্মীরীদেরকে অব্যাচার করে
Total Reply(0)
Md Ruhul Amin Sakib ১৭ অক্টোবর, ২০২১, ২:২৭ পিএম says : 0
কাশ্মীরের স্বাধীনতাকামী জনগন বিজয়ী হোক।
Total Reply(0)
হুমায়ূন কবির ১৭ অক্টোবর, ২০২১, ২:২৮ পিএম says : 0
অত্যাচার করলে তার ফল তো ভোগ করতেই হবে
Total Reply(0)
বিদ্যুৎ মিয়া ১৭ অক্টোবর, ২০২১, ২:২৮ পিএম says : 0
হে আল্লাহ তুমি কাশ্মীর বাসীকে হেফাজত করো।
Total Reply(0)
jack ali ১৭ অক্টোবর, ২০২১, ১২:৩১ পিএম says : 0
আল্লাহ সব বর্বর ইন্ডিয়ান আর্মি কে ধ্বংস করে দাও কাশ্মীর থেকে ওরা কাশ্মীরি মুসলমানদের জঘন্যতম অত্যাচার করে যাচ্ছে1 948 সাল থেকে....মানুষ কখনো এভাবে কারো প্রতি অত্যাচার করতে পারে না মানুষের মত চেহারা হলেই সে মানুষ হয়না তারমধ্য থাকতে হবে মানবিক গুণাবলী আর এই মানবিক গুণাবলী না থাকলে সে ইতর এর থেকেও ইতর ইতর এর থেকেও ইতর ইতর এর থেকেও ইতর>>>>>>>>>>>>>>>>>>
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন