মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রতিবাদ করায় সিরিয়ার এমপিকে হত্যা করেছে ইসরাইল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৩:০৩ পিএম

সিরিয়ান কর্তৃপক্ষের অভিযোগ দেশটির সাবেক এমপিকে হত্যা করেছে ইসরাইল। শনিবার সিরিয়ার সাবেক এ এমপিকে হত্যা করা হয় বলে জানিয়েছে দেশটির সরকারি বর্তা সংস্থা সানা। এর আগে ইসরাইলের দখলদারিত্বে বিরুদ্ধে প্রতিবাদ করায় তিনি ১২ বছর জেলে ছিলেন।
সিরিয়ার সরকারি বর্তা সংস্থা সানা জানিয়েছে, সিরিয়ার সাবেক এমপি মেদহাত আল সালেহকে গুলি করে শহীদ করেছে ইসরাইল। তিনি যখন বাড়ি ফিরছিলেন তখন তাকে হত্যা করা হয়। আইন আল-তিনেহ নামের গ্রামে তাকে গুলি করা হয়। এ গ্রামটি সিরিয়ার মধ্যে এবং ইসরাইল অধিকৃত গোলান মালভূমির মাজদল শামস শহরের কাছে।
বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে, সালেহকে গুলি করে হত্যা করা হয়েছে এ বিষয়টি নিশ্চিত। কিন্তু, তাকে বিমান থেকে গুলি করা হয়েছে নাকি ভূমি থেকে গুলি করা হয়েছে তা এখনো জানা যায়নি। তবে স্থানীয়রা হারেৎজ পত্রিকাকে বলছেন, শনিবার মেদহাত আল সালেহকে হত্যা করার সময় মাজদল শামস শহরে অনেক ইসরাইলি হেলিকপ্টার ও ড্রোন দেখা গেছে।
সিরিয়ার সরকার এ হত্যাকাণ্ডকে কাপুরুষোচিত অপরাধমূলক কর্মকাণ্ড বলে অভিহিত করেছে।
ইসরাইলি কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। রয়টার্সকে ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র বলেছেন, ইসরাইলি সেনাবাহিনী এসব বিদেশী ঘটনার ওপর মন্তব্য করে না।
মেদহাত আল সালেহ (৫৪) ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ করে ১২ বছর জেল খেটে ১৯৯৮ সালে মুক্তি পান। পরে তিনি সিরিয়ান পার্লামেন্টের এমপি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৫ সালে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ তাকে গোলান মালভূমি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেন। সূত্র : মিডল ইস্ট আই

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন