রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুবিতে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিত ৯৬ শতাংশ

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৩:৪৩ পিএম

গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৬ শতাংশ। ধরনা করা হয় মোট পরীক্ষার্থীর ৯৫ শতাংশ ছাত্রী।
রবিবার দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত বিজ্ঞান অনুষদভুক্ত 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ' ক' ইউনিটে ২ হাজার ৩৯৪ জন পরীক্ষার্থীর অংশ নেয়। যা মোট পরীক্ষার্থীর ৯৫.৫৬ শতাংশ বা এছাড়া ১১১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের ৫টি একাডেমিক ভবনের ৫৪ টি কক্ষে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

'ক' ইউনিটের আহ্বায়ক ড. দুলাল চন্দ্র নন্দী বলেন, সবার সহযোগিতায় পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোন ধরণের অপ্রীতিকর কিছু হয়নি।
পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, প্রথমবারের মত শিক্ষার্থীদের দুর্ভোগ লাগব করতে ২০টি বিশ্ববিদ্যালয় নিয়ে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষার আয়োজন করা হয়েছে। প্রশ্নপত্র সংগ্রহ থেকে পরীক্ষা সম্পন্ন হয়েছে সুষ্ঠুভাবে।
এদিকে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা দিতে এসে পরীক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দোখা যায়। পূজা নামের এক পরীক্ষার্থী বলেন, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা হওয়ায় আমাদের ভোগান্তি অনেকাংশে কমে গেছে। তবে প্রশ্নপত্রের মান খবুই মানসম্পন্ন হয়েছে।

অন্তর নামের এক পরীক্ষার্থী বলেন, গুচ্ছ পদ্ধতি আমাদের জন্য সুবিধা হয়েছে ঠিকই। কিন্তু একটি ভর্তি পরীক্ষার মাধ্যমে ২০ টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ। কিন্তু কোন কারণে যদি পরীক্ষা খারাপ হয়ে যায় তাহলে ২০ টি বিশ্ববিদ্যালয়ের ভর্তির স্বপ্ন একবারে শেষ হয়ে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন