শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ছোট্ট পরিসরে পর্দা উঠলো টি-টোয়েন্টি বিশ্বকাপের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৪:৪৭ পিএম

সম্পূর্ণ মেয়েদের একটি ব্র্যান্ড দল নিয়ে গড়া পারফরম্যান্স ছিল মূল অনুষ্ঠানের আকর্ষণ-ক্রিকইনফো


ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাট। তবে উত্তেজনায় সম্ভবত সব থেকে এগিয়ে টি-টোয়েন্টি। সেই ফরম্যাটেরই বিশ্বকাপ, তাহলে বুঝুন কতটা উন্মাদনা আর উত্তেজনার ডালি সাজানো আছে! এবারের আসরটি আরও একটি কারণে ‘বিশেষ’। দীর্ঘ পাঁচ বছর পর হচ্ছে কুড়ি ওভারের বিশ্বকাপ। অনেক অপেক্ষা শেষে অবশেষে আজ (রবিবার) পর্দা উঠেছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের।

মাসকাটে ওমান ও পাপুয়া নিউগিনি ম্যাচ দিয়ে শুরু হয়েছে এবারের বিশ্বকাপ। এই ম্যাচের আগে ছোট্ট পরিসরের এক অনুষ্ঠান দিয়ে মূলত শুরু হয়েছে কুড়ি ওভারের বিশ্ব আসরের পথচলা। সম্পূর্ণ মেয়েদের একটি ব্র্যান্ড দল নিয়ে গড়া পারফরম্যান্স ছিল মূল অনুষ্ঠানের আকর্ষণ।

এবারের বিশ্বকাপে অংশ নিয়েছে ১৬ দল। আগেই দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেছে ৮ দল, সেখানে আরও ৪ দল যোগ দিলে শুরু হবে দ্বিতীয় পর্ব বা সুপার-১২। সেই চারটি জায়গায় জন্য প্রথম পর্বে লড়বে ৮ দল। বাংলাদেশকেও খেলতে হবে প্রাথমিক পর্ব। আজ রাতে (রোববার) স্কটল্যান্ডের বিপক্ষে শুরু হচ্ছে মাহমুদউল্লাহদের মিশন।

এবারের বিশ্বকাপ হচ্ছে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে। যদিও এই আসর হওয়ার কথা ছিল আসলে ভারতে। কিন্তু করোনাভাইরাসের কারণে প্রতিযোগিতাটি ভারত থেকে সরে চলে আসে মধ্যপ্রাচ্যের দেশ দুটিতে। সেখানকার চার ভেন্যুতে লড়াই হবে দলগুলোর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন