শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফরিদগঞ্জে আওয়ামী লীগের বর্ধিত সভার প্যান্ডেল লন্ডভন্ড

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৬:২৬ পিএম

চাঁদপুরের ফরিদগঞ্জে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা করে আসছে উপজেলা আওয়ামী লীগ। তারই ধারাবাহিকতায় পূর্ব ঘোষণা অনুযায়ী ১৭ অক্টোবর রোববার সকালে উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূলের বর্ধিত সভা সামনে রেখে ইউনিয়ন আ’লীগের নির্মিত প্যান্ডেল ভেঙ্গে লন্ডভন্ড করে দিযেছে দুর্বৃত্তরা । এ পরিস্থিতিতে উপজেলা আওয়ামী লীগ উক্ত বর্ধিত সভা স্থগিত করে দিয়েছে।

গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন আ’লীগের নেতা কর্মিরা জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে ১৭ অক্টোবর রোববার এ ইউনিয়নে আওয়ামী লীগের তৃণমুলের বর্ধিত সভা অনুষ্ঠিত হওয়ার কথাছিল। এ সভা উপলক্ষে হাঁসা আল-আমিন মাদ্রাসার মাঠে প্যান্ডেল করে ইউনিয়ন আওয়ামী লীগ। সকালে ওই ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকরা এসে দেখেন প্যান্ডেলটি কারা যেন ভেঙ্গে ফেলেছে।
মনোনয়ন প্রত্যাশী ওই ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো.আলী আক্কাছ পাটওয়ারী এবং শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির পাটওয়ারী প্যান্ডেলটি ভাঙ্গার বিষয়টি দু:খজনক অ্যাখা দিয়ে দলীয় সিনিয়র নেতৃবৃন্দ এ ব্যাপারে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান।
মনোনয়ন প্রত্যাশী ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া বলেন, ‘আমরা শনিবার সন্ধ্যার মধ্যেই প্যান্ডেল তৈরি করে বাড়ি চলে যাই। ’ সকালে স্থানীয় নেতাকর্মীরা ফোন করে জানান কারা যেন রাতের আঁধারে প্যান্ডেলটি ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে। আমি এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার বলেন, ‘ ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে ইতোপূর্বে আমার বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা করেছি। পূর্ব নিধার্রিত আজকের এ বর্ধিত সভার প্যান্ডেল কি কারণে ভাঙা হয়েছে তা আমার বোধগম্য নয়। তবে যারা প্যান্ডেল ভেঙ্গেছে, তারা শুধু প্যান্ডেল ভাঙ্গে নাই, তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবিও ভাঙচুর করেছে। যারা এহেন কাজ করেছে তারা আ’লীগের লোক হতে পারেনা, তারা অনুপ্রবেশকারী।
এ বিষয়ে উপজেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী জানান, স্থানীয় সংসদ সদস্যের অনুসারীরা রাতের আঁধারে প্যান্ডেল ভাঙচুর করেছে বলে ধারণা করা যাচ্ছে। আমি বিষয়টি জানার পর ওসি তদন্তকে অবহিত করেছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি।
এ বিষয়ে ফরিদগঞ্জ থানার তদন্ত (ওসি) মো.বাহার মিয়া বলেন, ‘ঘটনাটি শুনামাত্রই পুলিশ ফোর্স পাঠিয়ে ঘটনাস্থল পরির্দশন করিয়েছি। এ বিষয়ে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাইনি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে ।
এ বিষয়ে উপজেলা ও ইউনিয়ন আ’লীগ নেতা কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন