শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

ভাবমূর্তি বাঁচাতেই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে সরকার: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৭:৩৩ পিএম

সরকার সবদিক থেকে গণধিকৃত অবস্থার মধ্যে পড়েছে, সেখান নিজেদের ভাবমূর্তি বাঁচানোর জন্য পরিকল্পিত ও চক্রান্তমূলকভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, হাজার বছরের সম্প্রীতি, ঐতিহ্যকে সংঘাত সংঘর্ষের মধ্যে ফেলে দিয়ে তিনি (শেখ হাসিনা) সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিক্রি করে দিয়েছেন, নিজেকে ক্ষমতা রাখার জন্য। তিনি দেখাচ্ছেন বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি এখানে কেউ প্রতিক্রিয়া জানালে এখানে কেউ ক্ষুব্ধ হলে আমিতো গুলি চালাচ্ছি, মানুষ মেরেও ফেলছি। আমাকে আন্তর্জাতিকভাবে সুদৃষ্টিতে দেখবে, ভালো জানবে যে, আমি এখানে প্রশ্রয় দিচ্ছি না। এটা কৃত্রিমভাবে তৈরি শেখ হাসিনার, এটা পরিকল্পিতভাবে তৈরি।

রোববার (১৭ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় কৃষক দল আয়োজিত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, যেই ব্যক্তির সুস্থতা কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে সেই মহান ব্যক্তিটি আমাদের ছাত্রজীবন থেকে প্রেরণা, সাহস যুগিয়েছেন। স্বৈরাচারের বিরুদ্ধে কিভাবে লড়াই করতে হয়। দেশ এবং জাতির ক্রান্তিকালে কিভাবে দেশকে পরিচালনা করতে হয় সে অদম্য দৃষ্টান্ত তিনি দেখিয়েছেন; তার নাম দেশনেত্রী বেগম খালেদা জিয়া। অসুস্থ থাকার পরও দেশের মানুষের প্রতি যার প্রতিশ্রুতি অঙ্গীকার থেকে বিন্দুমাত্র বিচলিত হননি।

বিএনপির অন্যতম এই শীর্ষনেতা বলেন, আজকে এই সরকার শুধুমাত্র অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য জনগণের সবচাইতে জনপ্রিয় নেত্রীকে বন্দী করে রাখা হয়েছে। সুচিকিৎসা তার নাগরিক অধিকার, মৌলিক অধিকার সে অধিকারও হরণ করছেন শেখ হাসিনা, আর বড় বড় কথা বলছেন।

দেশের স্বার্থ বিক্রি করে দিলে ২০০১ সালেও ক্ষমতায় আসতাম শেখ হাসিনার এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আপনি কোনো বারই সঠিক পন্থায় ক্ষমতায় আসেননি, আপনি আন্তর্জাতিক মাস্টার প্লানের মাধ্যমে সব সময় ক্ষমতায় এসেছেন। কারন আপনি দেশকে, দেশের মানুষকেও ভালোবাসেন না। যদি ভালোবাসতেন তাহলে দিনের ভোট রাতে করেন কেনো? দেশের প্রধান বিরোধী দল এবং রাজনৈতিক দলগুলো বাদ দিয়ে ভোটারবিহীন একতরফা নির্বাচন করেন কেন? বিরোধীদলের নেতাকর্মীদের পাইকারি দরে মামলা দিয়ে কারাগারে ভরে রাখেন কেনো? কারণ আপনার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য। আপনি দেশ বিক্রি করেছেন বলেই- দেশের গণতন্ত্র, নাগরিকত্ব বিক্রি করে, প্রধান বিরোধীদলের নেত্রীকে জেলখানায় ভরে মানুষের অধিকারকে বিক্রি করে আজকে ক্ষমতায় রয়েছেন। আপনি সবচাইতে বড়ো বিক্রেতা, অবৈধ বিক্রতা।

বিএনপির এই মুখপাত্র বলেন, আপনি (শেখ হাসিনা) দেশের স্বার্থ বিক্রি করেননি? দেশের স্বার্থ বিক্রি করছেন বলেই আজকে রোহিঙ্গা সমস্যা সমাধান করতে পারছেন না। কূটনৈতিক তৎপরতা চালিয়ে তাদেরকে তাদের নিজ দেশে পাঠানোর উদ্যোগ নেননি। এখানেও দেশের স্বার্থ বিক্রি করেছেন। নোবেল প্রাইজ পাওয়ার জন্য রোহিঙ্গা জনগোষ্ঠীর স্বার্থকে বিক্রি করে দিয়েছেন। আপনি দেশের স্বাধীনতার সার্বভৌমত্ব বিক্রি করছেন।

তিনি বলেন, আজকে সকলেই জানে আপনি অনেক চুক্তি করেছেন গোপনে। সেই চুক্তি জনগণের সামনে উপস্থাপন করেননি, পার্লামেন্টেও সেটা নিয়ে আসেন নি। দেশের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে ক্ষমতায় রয়েছেন।

সংগঠনের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় দোয়া মাহফিলে কৃষকদলের সহ-সভাপতি গৌতম চক্রবর্তী,যুগ্ম-সম্পাদক টি এস আইয়ুব,সাবেক কেন্দ্রীয় সদস্য কৃষিবিদ মেহেদী হাসান পলাশ,বর্তমান দফতর সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন