রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লার শান্তি সম্প্রীতি বিনষ্টের হোতাদের ছাড় দেওয়া হবেনা : এমপি বাহার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৭:৩৪ পিএম

কুমিল্লার শান্তি সম্প্রীতি বিনষ্টের হীন উদ্দেশ্যে যারাই পূজামন্ডপে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে ভাংচুর ও সহিংসহতা সৃষ্টি করেছে, আমরা তাদের চিহ্নিত করতে শুরু করেছি। পূজামন্ডপের ঘটনার সামনে পেছনে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না উল্লেখ করে কুমিল্লা-৬ আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, শান্তি, সম্প্রীতি কুমিল্লায় কখনও বিনষ্ট হয়নি। কুমিল্লা অত্যন্ত শান্তি প্রিয় শহর। এই শহরে জাতিরজনক বঙ্গবন্ধু দীর্ঘ সময় এসেছেন। মহাত্মা গান্ধী, বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামও এসেছেন। এই শহরকে সার্বিকভাবে শান্তিতে রাখতে চেষ্টা করেছি। জাতিরজনক বঙ্গবন্ধু একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য দীর্ঘসময় লড়াই করেছেন। আজকে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল মানুষকে সমান অধিকার দিয়ে একটি সাম্প্রদায়িক ও সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলেছেন।
রবিবার (১৭ অক্টোবর) সকালে নগরীর নানুয়াদিঘীর পাড়ে পূজামন্ডপে পবিত্র কোরআন অবমাননা ও প্রতিমা ভাংচুরের চারটি ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
রবিবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ২ টা পর্যন্ত নগরীর ক্ষতিগ্রস্ত চারটি পুজা মন্ডপ ও মন্দির পরিদর্শনে যান। এর আগে শনিবার সন্ধ্যায় পবিত্র ওমরাহ হজ¦ পালন শেষে তিনি দেশে ফেরেন। শনিবার রাতেই কুমিল্লায় আসেন তিনি। ক্ষতিগ্রস্ত পূজা মন্ডপের মধ্যে প্রথমে যান ঘটনার সূত্রপাত যেখানে হয়েছে নগরীর নানুয়া দিঘীর পাড় দর্পন সংঘের করা পূজামন্ডপে। সেখানে স্থানীয় সনাতন ধর্মীয় ব্যক্তি বর্গের সাথে কথা বলেন। এর পর ছাতিপট্টি চাঁনমনি কালি মন্দির, রাজগঞ্জ আনন্দময়ী কালিবাড়ি, ঠাকুরপাড়া কালিতলা মন্দির ও সদর দক্ষিন ঘোষ পাড়া মন্দিরে যান।
পরিদর্শনের সময় অতিরিক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ সোহান সরকার, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বাবু সিবু প্রসাদ রায়, মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন,কোতয়ালী মডেল থানার ওসি মোঃ আনোয়ারুল আজিম, কুমিল্লা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিবু চন্দ্র, সাধারণ সম্পাদক অচিন্ত দাস টিটু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সাধারণত সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক এবং মহানগর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন