সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

রোনালদোর আঁধার রাতে উজ্জ্বল হালান্ড

সিটি-চেলসির জয়ে ইউনাইটেডের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

আন্তর্জাতিক বিরতিতে জাতীয় দলের হয়ে আগুন ঝরানো পারফরম্যান্সের পর ক্লাব ক্লাব ফুটবলে ফিরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফিরেই লেস্টার সিটির বিপক্ষে রোমাঞ্চকর এক ম্যাচে তার দল ম্যানচেস্টার ইউনাইটেড হেরে বসেছে ৪-২ গোলের ব্যবধানে। গতপরশু দলের হারের দিনে কিছুই করতে পারেননি পর্তুগিজ এই মহাতারকা। এদিকে দিনের অন্যান্য ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি এবং চেলসি।
লেস্টারের মাঠে প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-২ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচজুড়ে নিজের ছায়া হয়ে ছিলেন দলটির সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এই নিয়ে প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচে জয়ের দেখা পেল না ম্যানচেস্টার ইউনাইটেড। যার মধ্যে দুটিতেই হেরেছে ওলে গানার সুলশারের দল গত রাউন্ডে এভারটনের সঙ্গে ১-১ ড্রয়ের আগে অ্যাস্টন ভিলার বিপক্ষে হেরেছিল ১-০ গোলে। সব প্রতিযোগিতা মিলিয়ে লেস্টারের বিপক্ষে ওল্ড ট্রাফোর্ডের দলটি হারল টানা তিন ম্যাচ, সবগুলোই চলতি বছর।
ম্যাচের ১৯তম মিনিটেই এগিয়ে যায় ইউনাইটেড। ব্রæনো ফার্নান্দেজের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন মেসন গ্রিনউড। ২৮তম মিনিটে দ্বিগুণ হতে পারত ব্যবধান। জডান সানচোর পাসে রোনালদোর শট দারুণ দক্ষতায় ফেরান গোলরক্ষক ক্যাস্পার স্মাইকেল।

তবে এর মিনিট দুই পরে টিলেমানস দুর্দান্ত এক গোল করে লেস্টারকে সমতায় ফেরান। হ্যারি ম্যাগুয়ের বলের নিয়ন্ত্রণ হারালে পেয়ে যান কেলেচি ইহেনাচো। তার পাসে ডি বক্সে ডান পায়ের শটে দূরের পোস্টের ওপরের কোণা দিয়ে বল জালে পাঠান টিলেমানস।
এরপর ৭৮তম মিনিটে লেস্টারকে এগিয়ে নেন চালার সুইয়ুনজু। ৮৩তম মিনিটে ইউনাইটেডকে সমতায় ফেরান মার্কাস রাশফোর্ড। তবে ৫৪ সেকেন্ড পরই লেস্টারকে আবারও এগিয়ে নেন জেমি ভার্ডি। আর যোগ করা সময়ের প্রথম মিনিটে ব্যবধান ৪-২ করেন প্যাটসন ডাকা। লেস্টারের কাছে হার রেড ডেভিলদের, জিতেছে সিটি, লিভারপুল ও চেলসি।
অন্যদিকে, ঘরের মাঠে বার্নলিকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যাচের দ্বাদশ মিনিটেই ফিল ফোডেনের নিচু শট গোলরক্ষক নিক পোপ ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। কাছ থেকে জালে পাঠান বার্নার্দো সিলভা। দ্বিতীয়ার্ধে পরের গোলটি করেন কেভিন ডি ব্রুইনে।

ব্রেন্টফোর্ড কমিউনিটি স্টেডিয়ামে ১-০ গোলে জিতে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে থমাস টুখেলের চেলসি। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন বেন চিলওয়েল। দারুণ কিছু সেভ করে বড় অবদান রাখেন এডুয়ার্ড মেন্ডি। প্রথমার্ধের শেষ মিনিটে দারুণ নৈপুণ্যে একমাত্র গোলটি করেন চিলওয়েল। ডি-বক্সে আলগা বল পেয়ে বাঁ পায়ের জোরালো ভলিতে ঠিকানা খুঁজে নেন ২৪ বছর বয়সী ইংলিশ ডিফেন্ডার।

আট ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে চেলসির পয়েন্ট হলো ১৯। দিনের প্রথম ম্যাচে ওয়াটফোর্ডকে ৫-০ গোলে হারানো লিভারপুল ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে। বার্নলির বিপক্ষে ২-০ গোলে জেতা শিরোপাধারী ম্যানচেস্টার সিটি ১৭ পয়েন্ট নিয়ে তিনে আছে। ১৫ পয়েন্ট নিয়ে চারে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওন। লেস্টার সিটির মাঠে ৪-২ গোলে হারা ম্যানচেস্টার ইউনাইটেড ১ পয়েন্ট কম নিয়ে পাঁচ নম্বরে আছে।
তবে রোনালদোর রাতটির আলো কেড়ে নিয়েছেন গোল মেশিন আর্লিং হালান্ড। জার্মান বুন্দেসলিগায় তার জোড়া গোলে দাপুটে জয় পেয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। ঘরের মাঠ ওয়েস্ট ফলেন স্তাদিয়নে মেইঞ্জকে ৩-১ গোলে হারিয়ে বায়ার্ন মিউনিখকে হঠিয়ে শির্ষে উঠে এসেছে মার্কো রসের দল। শুরুতেই অপর গোলটি আসে মার্কো রিউসের পা থেকে। মেইঞ্জের হয়ে একটি গোল শোধ দেন জনাথন বুকার্ডি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন