মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘অর্ধেক’ শিল্পকর্মের রেকর্ড দাম!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

শিল্পকর্মটির অর্ধেক অংশ মূল কাঠামোর (ফ্রেম) বাইরে। অর্থাৎ কাঠামোর ওপরের অর্ধেক ফাঁকা, শিল্পকর্মটির বাকি অংশ ঝুলছে কাঠামোর নিচে। সেই অংশটি আবার লম্বালম্বিভাবে টুকরো টুকরো করা। এই শিল্পকর্মের নামও পরিবর্তন করা হয়েছে এক দফা। তিন বছর আগে একবার নিলামে তোলা হয়েছিল এটি। সেই শিল্পকর্ম দ্বিতীয় দফায় নিলামে রেকর্ড ২ কোটি ৫৪ লাখ ডলারে বিক্রি হয়েছে।

‘লাভ ইজ ইন দ্য বিন’ নামের শিল্পকর্মটি ব্রিটিশ শিল্পী ব্যাঙ্কসির আঁকা। গত বৃহস্পতিবার এই নিলামের আয়োজন করেছিল লন্ডনের খ্যাতনামা নিলাম হাউস সদবি’স। ব্যাঙ্কসির আঁকা এই শিল্পকর্মের আগের নাম ছিল ‘গার্ল উইথ দ্য বেলুন’। এই চিত্রশিল্পীর ‘গেম চেঞ্জার’ নামের একটি শিল্পকর্ম এক বছর আগে বিক্রি হয়েছিল ২ কোটি ৩১ লাখ ডলারে। সেটি ছিল রেকর্ড। ‘লাভ ইজ ইন দ্য বিন’ সেই রেকর্ড ভেঙে দিয়েছে। ‘গেম চেঞ্জার’ শিল্পকর্মটিতে স্বাস্থ্যকর্মীদের সুপারহিরো হিসেবে উপস্থাপন করেছেন এই শিল্পী। শিল্পকর্মটি বিক্রির সব অর্থ যুক্তরাজ্যের হাসপাতালগুলোকে দেয়া হবে।

‘লাভ ইজ ইন দ্য বিন’ শিল্পকর্মটি ২০১৮ সালে বিক্রি হয়েছিল মাত্র ১৪ লাখ ডলারে। এবার নিলামে আগের দামের চেয়ে সর্বোচ্চ প্রায় ছয় গুণ দামে (৮৩ লাখ ডলার) বিক্রি হতে পারে বলে ধারণা করা হয়েছিল। এমন একটি শিল্পকর্ম এত উচ্চ মূল্যে বিক্রি হওয়ার প্রতিক্রিয়ায় শিল্প ইতিহাসবিদ ম্যাথিউ ইসরায়েল বলেন, এটি একটি দারুণ মুহূর্ত। কারণ, এর আগে কখনো এমন ঘটনা ঘটেনি। সূত্র : সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন