বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আনু মুহাম্মদকে হত্যার হুমকি

প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ও তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব প্রফেসর আনু মুহাম্মদকে মোবাইলে হত্যার হুমকি দেওয়া হয়েছে। গতকাল দিবাগত রাত ১টার দিকে এ বরেণ্য ব্যক্তিকে (০১৬২৯৯৬৭৫৫১) এ নাম্বার থেকে একটি মেসেজের মাধ্যমে হুমকি দেয়া হয়। মেসেজে লেখা ছিল Death keeps no calendar, and Ansatullah knows no time.
জানতে চাইলে আনু মুহাম্মদ বলেন, রাতে তাঁর ফোনে এই বার্তাটি আসে। তিনি বলেন, এ ব্যাপারে এখনো কোনো সাধারণ ডায়েরি থানায় করা হয়নি। তবে পরিচিতজনেরা জিডি করতে পরামর্শ দিয়েছেন। তিনি আরো বলেন, এখন সমাজে যেকোনো প্রশ্ন উত্থাপনের ক্ষেত্রেই বাধা আছে। সমাজের বিভিন্ন কার্মকা-ের বিষয়ে কেউ প্রশ্ন উত্থাপন করুক, তা একটি অংশ চায় না। তারাই সমাজে নানা ধরনের ভীতিকর পরিবেশ তৈরি করে রাখতে চায়। এ ঘটনায় তাদের একটি যোগসাজশ থাকতে পারে।
আনু মুহাম্মদকে হত্যার হুমকি দেওয়ার ঘটনাটিতে ফেসবুকে উঠেছে নিন্দার ঝড়। এ ঘটনার পেছনের ইন্ধনদাতা কে বা কারা এবং ঘটনার সঙ্গে জড়িত দোষীদের গ্রেফতারের দাবি তুলেছেন অনেকেই। তার মধ্য থেকে কয়েকটি  তুলে দেওয়া হলো- জাবির সাবেক শিক্ষার্থী মাহতাব উদ্দিন আহমেদ ফেসবুকে লিখেছেন, যে ফোন নম্বর থেকে আনু মুহাম্মদকে হত্যার হুমকি দিয়ে মেসেজ পাঠানো হলো তাকে খুঁজে বের করতে সরকারের কতক্ষণ লাগার কথা? সরকার তো সব ফোনের বায়োমেট্রিক নিয়েছে। তাহলে অবিলম্বে এই হুমকিদাতাকে গ্রেফতার করা হবে না কেন?’ শরীফুল ইসলাম সোহেল নামের একজন লিখেছেন. সুন্দরবন রক্ষার আন্দোলন থামাতে আনসারুল্লাহর নামে রামপারুল্লাহরা হুমকিদাতা হওয়ার সম্ভাবনাই বেশি। কারণ, স্যারের কিছু ক্ষতি হলে সেটা আনসারুল্লাহর ঘাড়ে যাবে। উদোর পি-ি বুধোর ঘাড়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন