মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

অপরিচিত জায়গায় নতুন মিশনে নামছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৩:৫৩ পিএম

বিশ্ব ক্রিকেটে গত দুই দশকের কথা বললে শক্তিশালী দল হিসেবে নাম আসবে শ্রীলঙ্কার। তারা ২০০৭, ২০১১ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে খেলেছে। ২০১২ ও ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলে ২০১৪তে শিরোপা জয় করে। এ সময়টায় ছিল তাদের স্বর্ণালী সময়।

কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, লাসিথ মালিঙ্গা, রঙ্গনা হেরাথ, মুত্তিয়া মুরালিধরন তাদের কল্যাণেই স্বর্ণালী একটা যুগ পার করতে সমর্থ হয়েছে শ্রীলঙ্কা। কিন্তু এ খেলোয়াড়গুলো বিদায় নেয়ার পর তাদের অবস্থা একটু খারাপ হয়ে যায়।

শ্রীলঙ্কা দলে একসঙ্গে বেশ কয়েকজন তারকার আগমন ঘটে, আবার একসঙ্গেই তারা বিদায় নেন। ফলে হঠাৎ করে নতুন ও অনভিজ্ঞ দলে পরিণত হয় লঙ্কানরা। তবে এখন তারা ধীরে ধীরে আবার নিজেদের পুরনো দিন ফিরে পাওয়ার স্বপ্ন দেখছে। এই স্বপ্ন নিয়েই আজ টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নামছে শ্রীলঙ্কা। বাছাইপর্বের ম্যাচে তারা খেলতে নামবে নামিবিয়ার বিপক্ষে। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

শ্রীলঙ্কার জন্য এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপটি অপরিচিত বটে। কারণ এবারই প্রথমবারের মতো বাছাইপর্বে খেলতে হচ্ছে তাদের। আইসিসির পূর্ণ সদস্যপদ পাওয়ার পর কখনো কোন বিশ্ব আসরের বাছাইপর্বে খেলেনি লঙ্কানরা। এবার সেই নতুন স্বাদ পেতে যাচ্ছে তারা।

এ বিশ্বকাপটি শ্রীলঙ্কার জন্য একটি পরীক্ষার জায়গাও। এই বিশ্বকাপের মাধ্যমেই ক্রিকেট বিশ্বকে তারা জানান দিতে পারবে আবার ঘুরে দাঁড়িয়েছি আমরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন