সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ডাবল হ্যাটট্রিক, ইতিহাসের পাতায় আইরিশ পেসার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৫:০৮ পিএম | আপডেট : ৫:১২ পিএম, ১৮ অক্টোবর, ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতি আসরেই দেখা মেলে রোমাঞ্চকর সব ঘটনার, হয়ে থাকে নানান রেকর্ড। ব্যতিক্রম হলো না এবারও। বিশ্বকাপের দ্বিতীয় দিনেই আসরের প্রথম হ্যাটট্রিক করে ফেলেন আয়ারল্যান্ডের ডানহাতি পেসার কার্টিস ক্যাম্পার।

শুধু হ্যাটট্রিক করেই থেমে থাকেননি আইরিশ পেসার। পরপর চার বলে চার উইকেট নিয়ে গড়েছেন ইতিহাস। বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাবল হ্যাটট্রিক করলেন তিনি।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে ইনিংসের দশম ওভারে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে উইকেট নেয়ার মাধ্যমে এবারের বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকের পাশাপাশি চার বলে চার উইকেট নেয়ার বিরল রেকর্ড গড়েছেন ক্যাম্ফার।

ইনিংসের নয় ওভার শেষে নেদারল্যান্ডসের সংগ্রহ ছিলো ২ উইকেটে ৫০ রান। ক্যাম্ফারের অবিশ্বাস্য ওভারের পর তাদের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ৫২ রান। এই ওভারে সাজঘরে ফিরেছেন কলিন অ্যাকারম্যান (১১), রায়ান টেন ডেসকাট (০), স্কট এডওয়ার্ডস (০) ও রোয়েলফ ফন ডার মারউই (০)।

সেই ওভারের দ্বিতীয় বলে কট বিহাইন্ড হন অ্যাকারম্যান। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। পরের দুই বল লেগ বিফোরের ফাঁদে পড়েন ডেসকাট ও এডওয়ার্ডস, পূরণ হয় ক্যাম্ফারের হ্যাটট্রিক। ঠিক পরের বলে ইনসাইড এজে বোল্ড হয়ে ডাবল হ্যাটট্রিকের শিকার হন মারউই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন