বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসলাম ও নবী করিম (সা.)’র জীবন অনুসরণ করলে কেউ জঙ্গি হতে পারে না

শিক্ষামন্ত্রী নুুরুল ইসলাম নাহিদ এমপি

প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস  শিক্ষামন্ত্রী নুুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, জঙ্গি-সন্ত্রাসবাদের বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকসহ সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। ইসলামে জঙ্গি-সস্ত্রাসবাদের কোন স্থান নেই। ইসলাম ও নবী করিম (সা.) এর জীবন অনুসরণ করতে হবে।
মানুষ মেরে জান্নাতে কখনো যাওয়া যাবে না। যে পিতা-মাতা তোমাদের বড় করেছেন তারা যখন তোমাদের লাশ নিতে চান না তাহলে তোমরা কিভাবে জান্নাতে যাবে। ইসলামের কথা বলে ভূল ব্যাখা দিয়ে কিছু শিক্ষার্থীদের বিপদগামী করছে কিছু অমানুষ। ইসলামের সঠিক ইতিহাস ও নবী করিম (সা.) এর জীবন অনুসরণ করলে কেউ জঙ্গি হতে পারে না।
শিক্ষামন্ত্রী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের শুধু মাথায় জ্ঞান ভরে দিলে চলবে না। তাদেরকে ইসলামী মূল্যবোধ, সৎ-চরিত্রবান, দেশ প্রেমে উজ্জীব,  সুশিক্ষা-শিক্ষিত একজন আর্দশ পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।
গতকাল ‘শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গণ’ শীর্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী আরো বলেন, জাতীরজনক বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে যখন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই জঙ্গিবাদ মাথাছাড়া দিয়ে উঠছে। দেশী-বিদেশী চক্রান্তের অংশ। যাতে বিদেশীরা আমাদের দেশকে অনিরাপদ বলে দেশে বিনিয়োগ না করে, আমাদের মানুষ বিদেশ যেতে না পারে।  জঙ্গি-সন্ত্রাস ও চক্রান্তকারীদের বিরুদ্ধে সবাইকে সজাগ সচেতন থাকতে হবে এবং তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
নগরীর একটি অভিজাত কমিউনিটি সেন্টারে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের আয়োজনে ও বিভাগীয় ও জেলা প্রশাসন এবং আঞ্চলিক শিক্ষা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এ কে এম গোলাম কিবরিয়া তাপাদার সিলেট এমসি কলেজের অধ্যাপক শামীমা চৌধুরী এবং সিলেট মেট্রোপলিন ইউনিভার্সিটির সহকারী প্রক্টর মো. আব্বাছ উদ্দিনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ, অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন, সিলেট বিভাগীয় কমিশনার মোহাম্মদ জামাল উদ্দিন আহমদ, ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এস এম ওয়াহিদ্জ্জুামান, ঢাকা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মাহবুবুর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসান, শিক্ষা মন্থন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. নাজমুল হক খান, সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান প্রফেসর ছয়ফুল্লাহ, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আব্দুল খালেক, শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব সালমা জাহান, নুসরাত জাবীন, ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) মো: এলিয়াছ হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের একান্ত সচিব কায়ছার আহমদ, শিক্ষামন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সবিচ আবু কায়ছার খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন