শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানে ৮ নভেম্বর থেকেই পোলিও টিকা দিবে জাতিসংঘ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৭:১৬ পিএম | আপডেট : ৭:৩৩ পিএম, ১৮ অক্টোবর, ২০২১

আফগানিস্তানে আগামী মাস থেকে পোলিও টিকাদান কর্মসূচি পালিত হবে। এখনও পর্যন্ত টিকা না নেওয়া লাখ লাখ আফগান শিশুর সুরক্ষায় এই কর্মসূচি পরিচালনা করা হবে। সোমবার জাতিসংঘের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, আগামী ৮ নভেম্বর শুরু হতে যাওয়া এ কর্মসূচিতে পূর্ণ সহায়তা দেবে আফগানিস্তানের ক্ষমতাসীন তালেবান সরকার। তালেবান নেতৃত্বের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং ইউনিসেফ।
স্বাস্থ্য খাতে আফগানিস্তানের সামনে যেসব চ্যালেঞ্জ রয়েছে সেগুলোর মোকাবিলায় এরইমধ্যে তালেবান সরকার ও জাতিসংঘ প্রতিনিধিদের মধ্যে আলোচনা হয়েছে।
তিন বছরেরও বেশি সময় পর আফগানিস্তানে এই পোলিও টিকাদান কর্মসূচি পালিত হতে যাচ্ছে। দেশটির সব শিশুকে এই টিকার আওতায় নিয়ে আসার টার্গেট নিয়েছে জাতিসংঘ।
আফগানিস্তানে নিযুক্ত ইউনিসেফ-এর প্রতিনিধি হার্ভে লুডোভিচ ডি লাইস এক বিবৃতিতে বলেছেন, ‘এই সিদ্ধান্ত আমাদের পোলিও নির্মূলের প্রচেষ্টায় বিশাল অগ্রগতি এনে দেবে।’
তিনি বলেন, পোলিও সম্পূর্ণরূপে নির্মূলের জন্য আফগানিস্তানের প্রতিটি পরিবারের প্রতিটি শিশুকে টিকা দিতে হবে এবং আমাদের অংশীদারদের সঙ্গে আমরা এই কাজটিই করতে যাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন