বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

টিএমএসএস সদস্যদের ক্ষুদ্র ঋণের কিস্তি পরিশোধ হবে বিকাশে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৭:৩২ পিএম

সদস্যদের ক্ষুদ্র ঋণের কিস্তি পরিশোধ সহজ করতে বিকাশ সল্যুশন ব্যবহার করবে দেশের শীর্ষস্থানীয় এনজিও টিএমএসএস। ফলে টিএমএসএস’র ১২ লাখের বেশি সদস্য যে কোনো সময় আরও সহজে তাদের বিকাশ অ্যাকাউন্ট দিয়ে ক্ষুদ্র ঋণের মাসিক কিস্তি পরিশোধ করতে পারবেন।

বগুড়ায় টিএমএসএস ও দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। একই সঙ্গে টিএমএসএস মেডিকেল ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে বিনামূল্যে কোভিড চিকিৎসা সেবায় ১০ লাখ টাকা অনুদান দেওয়া হয় বিকাশের পক্ষ থেকে।

চুক্তি স্বাক্ষর ও অনুদান প্রদান অনুষ্ঠানে টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক প্রফেসর ড. হোসনে-আরা বেগম এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীরসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সোমবার (১৮ অক্টোবর) বিকাশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

টিএমএসএস বর্তমানে তাদের ৮৫৬টি শাখার মাধ্যমে ঋণ বিতরণ ও কিস্তির টাকা গ্রহণ করে থাকে।

টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক হোসনে-আরা বেগম বলেন, বিকাশের মাধ্যমে কিস্তি পরিশোধের সুবিধা টিএমএসএস’র সদস্যদের বাড়তি স্বস্তি এনে দেবে এবং আমাদের ক্ষুদ্র ঋণ কার্যক্রমকে গতিশীল করবে। অন্যদিকে কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে বিকাশ টিএমএসএস হাসপাতালে যে অনুদান দিল, তা অন্যান্যদের জন্যও উদাহরণ হয়ে থাকবে।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, ছোট অঙ্কের ক্ষুদ্র ঋণ বিতরণ এবং কিস্তি সংগ্রহে বিকাশের এই সেবা ঋণ গ্রহণকারী এবং প্রদানকারী উভয়ের জন্যই সহজ, নিরাপদ এবং একই সঙ্গে সময় ও খরচ সাশ্রয়ী।

বিকাশ থেকে দেয়া অনুদানের অর্থ এক হাজার শয্যা বিশিষ্ট টিএমএসএস মেডিকেল ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে বিনামূল্যে কোভিড চিকিৎসা সেবায় ব্যবহৃত হবে। হাসপাতালের ৩০০টি শয্যায় কোভিড ডেডিকেটেড চিকিৎসা চলছে। হাসপাতালে গুরুতর কোভিড রোগীদের জন্য ১৪টি আইসিইউ এবং ১০টি এইচডিইউ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
রেনুয়ারা ২০ আগস্ট, ২০২২, ২:৩০ পিএম says : 0
আমার একটি লোনের প্রয়োজন আপনারা কি আমাকে শোন দিতে পারেন
Total Reply(0)
Gorngo ১০ ডিসেম্বর, ২০২২, ১১:৩৭ পিএম says : 0
ছোটখাটো করে একটা ঋণ নিতে চাচ্ছি
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন