শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

টিকা না নিলে
ইনকিলাব ডেস্ক : উপযুক্ত কারণ ছাড়া কেউ করোনার টিকা না নিলে তার জীবন যন্ত্রণাময় করা হবে বলে হুঁশিয়ারি দিয়ে মালয়েশিয়া সরকার। দেশটির স্বাস্থ্যমন্ত্রী খাইরি জামালুদ্দিন এই হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেছেন, ‘দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, নিজের পছন্দ অনুযায়ী যদি টিকা না নেন তাহলে আমরা আপনার জীবন অত্যন্ত কঠিন করে ফেলব।’ টিকা না নিলে যেসব জটিলতা সৃষ্টি করা হবে তার মধ্যে রয়েছে, রেস্তোরাঁ কিংবা শপিং মলে প্রবেশ করতে না দেওয়া। এছাড়া তাদেরকে নিয়মিত কোভিড-১৯ শনাক্ত পরীক্ষা করানো হতে পারে। টিকা না নিলে কী ধরনের সমস্যা সৃষ্টি করা হবে তার বিস্তারিত তালিকা আগামী সপ্তাহে জানিয়ে দেওয়া হবে। স্ট্রেইট টাইমস।


গুলি করে হত্যা
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে স্থানীয় সময় রোববার সকালে গুলি করে একজনকে হত্যা করা হয়েছে। এই ঘটনায় আরও সাতজন আহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। ওই একই স্কুলে কয়েকদিন আগেও একই ধরনের ঘটনায় একজন নিহত হয়। লুইজিয়ানা অঙ্গরাজ্যের পুলিশ জানিয়েছে, গ্র্যাম্বলিং স্টেট ইউনিভার্সিটিতে গুলি চালানোর ঘটনায় আহতদের মধ্যে এক শিক্ষার্থী রয়েছে। এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন অপর একজনের অবস্থা বেশ আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। এএফপি।


কাশ্মীরে নিহত ২
ইনকিলাব ডেস্ক : ভারতের জম্মু ও কাশ্মীরে ফের জঙ্গি হামলা হয়েছে। রাজ্যটির কুলগাম জেলায় দুই বিহারি শ্রমিক নিহত হয়েছেন সন্ত্রাসীদের গুলিতে। এ নিয়ে শুধু অক্টোবরেই এখন পর্যন্ত ১১ জন নিহত হলেন। সোমবার এসব জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। প্রতিবেদনে বলা হয়, যে ১১ জন খুন হয়েছেন তাদের মধ্যে ৫ জনই ভিন্ন রাজ্যের। কর্মকর্তারা ভাবছেন, এ ঘটনায় বোঝা যাচ্ছে জঙ্গিরা কাশ্মীরী বাদে বাকিদের রাজ্য থেকে তাড়াতে চায়। এসব হামলার এখন কাশ্মীরে রীতিমতো আতঙ্ক বিরাজ করছে। মোদির স্পেশাল স্কিমের আওতায় বাইরের যেসব অভিবাসী এ রাজ্যে এসেছিলেন, তাদের অনেকেই ফিরে গেছেন। এনডিটিভি।


কেরালায় নিহত ২৮
ইনকিলাব ডেস্ক : ভারতের কেরালায় বন্যার ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮-এ। এদের মধ্যে শিশু পাঁচজন। ভারি বৃষ্টিপাতের ফলে এ অবস্থা সৃষ্টি হয়েছে রাজ্যটির কোয়াট্টাম ও ইড্ডুকি জেলায়। সোমবার এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্য হিন্দু। এর আগে রবিবার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন উদ্ধারের প্রচেষ্টা জোরদার করার জন্য একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন। তিনি বলেন, কোট্টায়ামসহ রাজ্যে ভারী বৃষ্টির কারণে বন্যাকবলিত এলাকায় আটকে থাকা মানুষকে সরিয়ে নেওয়ার জন্য সমস্ত উপায় ব্যবহার করা হবে। দ্য হিন্দু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন