বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

পীরগঞ্জের সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর আক্রমণ দেশবিরোধী চক্রান্তের অংশ

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

রংপুরের পীরগঞ্জে গভীররাতে হিন্দু সম্প্রদায়ের বাড়ী-ঘরে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
গতকাল সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত চলছে। পীরগঞ্জের ঘটনা দেশবিরোধী সেই চক্রান্তেরই অংশ। বিবৃতিতে তিনি বলেন, এদেশ সবার। হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান সকল ধর্মের মানুষেরই এদেশে শান্তিতে বসবাস করার অধিকার রয়েছে। যারা ধর্মীয় কারণে কোন নাগরিকের জানমালের নিরাপত্তার জন্যে হুমকি হয়ে দাড়ায়, তারা ধর্মবিরোধী, দেশবিরোধী এবং মানবাবিরোধী।

পীর সাহেব চরমোনাই সকল পক্ষকে সংযত থাকার আহবান জানিয়ে বলেন, সকল প্রকার উস্কানি ও সহিংসতা থেকে দেশের স্বার্থে সবাইতে বিরত থাকতে হবে। কোন প্রকার উস্কানির ফাঁদে পা দেয়া যাবে না। পীরগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী ও ফেনীসহ প্রত্যেকটি ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষী ব্যক্তিদের খুঁজে বের করা সরকার ও প্রশাসনের দায়িত্ব। সরকার এ দায়িত্ব পালনে ব্যর্থ হলে সঙ্কট আরো ঘুণিভূত হবে।

পীর সাহেব চরমোনাই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দেশের সকল রাজনৈতিক দল, ধর্মীয় ব্যক্তি এবং জনপ্রতিনিধিদের প্রতি দায়িত্বশীল ভুমিকা পালনের আহবান জানান।

ঢাকা মহানগর দক্ষিণ : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, সকল নাগরিকদের ধর্মীয় স্বাধীনতা ও শান্তিতে বসবাসের নিশ্চিত করা সরকারের দায়িত্ব। যে কোন ধর্মাবলম্বী নাগরিক তাদের ধর্ম-কর্ম নির্বিঘ্নেপালন করতে পারা তার নাগরিক অধিকার। এ অধিকারে হস্তক্ষেপ করার এখতিয়ার কারো নেই।

সোমবার এক বিবৃতিতে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, কুমিল্লায় দেশের ৯২ ভাগ মুসলমানদের প্রাণের সম্পন্দন ধর্মগ্রন্থ আল-কোরআনের অবমাননা করা হলো। সরকার কোরআন অবমাননাকারীদের গ্রেফতার করতে ব্যর্থ হয়ে উল্টো ধর্মপ্রাণ মানুষকে হামলা-মামলা দিয়ে হয়রানি করছে। তিনি বলেন, কুমিল্লা, ফেনী, নোয়াখালী, পীরগঞ্জের ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন