সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

৮ প্রকৌশলীর জামিন বাতিলে হাইকোর্টের রুল

রূপপুরে বিদ্যুৎ কেন্দ্রে বালিশ-কাণ্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম


রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের আলোচিত ‘বালিশ-কান্ড’র সংশ্লিষ্ট ৮ প্রকৌশলীর জামিন কেন বাতিল করা হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিলের পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কেএম জাহিদ সারওয়ার কাজলের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।
যাদের জামিন বাতিলে রুল জারি করা হয়েছে তারা হলেন, পাবনা গণপূর্ত বিভাগের তৎকালিন নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলম,উপ-বিভাগীয় প্রকৌশলী আহমেদ সাজ্জাদ খান ও মোস্তফা কামাল, উপ সহকারী প্রকৌশলী জাহিদুল কবীর, সুমন কুমার নন্দী, শফিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী মো. তারেক এবং প্রকৌশলী আমিনুল ইসলাম।
আবেদনের পক্ষে শুনানি করেন এডভোকেট একেএম ফজলুল হক। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল কেএম মাসুদ রুমি।
এর আগে রূপপুর বিদ্যুৎ প্রকল্পের বালিশকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ২০১৯ সালের ১২ ডিসেম্বর পাবনায় পৃথক চারটি মামলা দায়ের করে দুদক। উপ-পরিচালক নাসির উদ্দিন ও উপ-সহকারী পরিচালক শাহজাহান মিরাজ বাদী হয়ে মামলাগুলো দায়ের করেন।
মামলায় উল্লেখ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ঠিকাদারী প্রতিষ্ঠানকে লাভবান করতে গণপূর্ত অধিদফতরের কতিপয় প্রকৌশলী রূপপুর গ্রিণ সিটির ২০ তলা ফাউন্ডেশনের ৬ ইউনিটবিশিষ্ট ১ নম্বর ভবনের কিছু সিভিল এবং ই/এম ওয়ার্কসহ আইটেম কেনাকাটার ক্ষেত্রে বাজারমূল্য থেকে বেশি মূল্য দেখানো হয়। অতিরিক্ত পরিবহন খরচ, তলাভিত্তিক উত্তোলন খরচ ও শ্রমিকের মজুরি যোগ করে প্রাক্কলন প্রস্তুত করা হয়। পরে এ মামলায় অধস্তন আদালত তাদের জামিন দেয়। ওই জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন জানায় দুদক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন