মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সহিংসতা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার: মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

কুমিল্লায় পূজামণ্ডপের অনাকাক্সিক্ষত ঘটনাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়া সহিংসতার ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সকল ঘটনার জন্য সরকার দায়ী। গতকাল সোমবার দলের কেন্দ্রীয় সদস্য সাকিব আনোয়ার স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। ডাকসুর সাবেক ভিপি মান্না বলেন, কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে অন্যান্য ঘটনায় সরকার দায়িত্বশীল আচরণ করেনি। তারা কোনো সহিংসতা ঠেকাতে পারেনি। যারা এসব ঘটনায় জড়িত পুলিশ তাদের গ্রেফতার না করে নিরীহ মানুষকে ধরে নিয়ে অমানবিক নির্যাতন করেছে। মানুষ ভয়ে ঘরে থাকতে পারছে না। গ্রাম খালি হয়ে যাচ্ছে। কুমিল্লা, কুড়িগ্রাম সহ দেশের বিভিন্ন স্থান থেকে নিয়মিত এসব খবর আসছে।

গোয়েন্দা সংস্থা এবং প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে মান্না বলেন, সরকার গোয়েন্দা সংস্থাগুলোকে কেবল সরকারের বিরোধীতাকারী, সমালোচক দমন করতে এবং নিজেদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার কাজে ব্যস্ত রেখেছে। তাদের মূল দায়িত্ব জনগণের জান-মালের হেফাজত করা। কিন্তু ধর্মীয় সহিষ্ণুতার দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের দায় সম্পূর্ণভাবে এই দখলদার সরকারের।
তিনি বলেন, গ্রামের পর গ্রাম পুড়ে ছাই হচ্ছে। নিরীহ নিরপরাধ হিন্দু, মুসলমান নির্যাতন, হত্যার শিকার হচ্ছে আর সরকার ব্যস্ত রাষ্ট্রীয়ভাবে জন্মদিন পালনের উৎসবে। আসলে এই সরকারের কাছে জনগণের জীবনের কোনো মূল্য নেই। তারা কুরআন শরীফের মর্যাদা রক্ষা করতে পারে না। সংখ্যালঘুদের জীবনের নিরাপত্তা দিতে পারে না। সরকারের ব্যর্থতার কারণে আজকে অনেকে বহির্বিশ্বের হস্তক্ষেপ চাচ্ছেন।
সরকারের পদত্যাগ দাবি করে মান্না বলেন, এই সরকার জনগণের সরকার নয়। তারা দেশের এই অস্থিতিশীল পরিস্থিতিতে কোনো কার্যকর ভূমিকা নিতে ব্যর্থ। দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে তাদের কোনো উদ্যোগ নেই। বরং সরকারের মদদপুষ্ট সিন্ডিকেটগুলোই এর পেছনে দায়ী। তারা মানুষের জীবন ও সম্পদের নিরাপত্তা দিতে পারে না। ধর্মীয় মূল্যবোধকে সমুন্নত রাখতে পারে না। এই সরকারকে জনগণ চায় না। এই মুহুর্তে দখলদার সরকারের পদত্যাগ করা উচিত। অন্যথায় যেকোনো অস্থিতিশীল পরিস্থিতির জন্য এই সরকারকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন