শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

দুরন্ত ফাতিতে দুর্দান্ত বার্সেলোনা

বায়ার্নের ৭ মিনিটের ঝড়, জিতল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

বার্সেলোনা পিছিয়েই পড়েছিল। নিজ মাঠে ভ্যালেন্সিয়ার বিপক্ষে হারের শঙ্কাটাও মাথাচাড়া দিয়ে উঠেছিল তাতে। বার্সাকে শেষমেশ সে শঙ্কা থেকে উদ্ধার করলেন আনসুমানে ফাতি। গোল করে দলকে ফেরালেন সমতায়। এরপর এক পেনাল্টিও পাইয়ে দিলেন। এরপর ব্রাজিলিয়ান ফেলিপে কৌটিনিওর গোলে গতপরশু রাতে বার্সা পেয়েছে ৩-১ গোলের দারুণ এক জয়।
আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর বার্সেলোনা বরাবরই বেশ নড়বড়ে পারফর্ম করে। সেটা লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, নেইমারদের আমলেও হয়েছে নিয়মিতই। নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সা শুরুতে বেশ অস্বস্তিকর এক সময়ই কাটিয়েছে।
গোলমুখে ব্যর্থতা শেষ অনেকদিন ধরেই ভোগাচ্ছিল দলটাকে। বিশেষ করে একটা গোল হজম করে বসলে তো বটেই। চলতি মৌসুমে একটা ম্যাচেও শুরুতে গোল হজম করে জয়ের মুখ দেখেনি কাতালানরা, সেটা তো ফরোয়ার্ডদের দোষেই। তবে গতপরশু এ সমস্যায় পড়েনি দলটি। কারণ দলটার যে এখন একজন আনসু ফাতি ছিছেন! চোট কাটিয়ে ফিরেছেন, এরপর ভ্যালেন্সিয়া ম্যাচের আগে খেলেছেন মাত্র ৩৬ মিনিট। তাতেই করে ফেলেছিলেন এক গোল। এদিন পেলেন দ্বিতীয়টাও। ম্যাচের ১২তম মিনিটে মেম্ফিস ডিপাইয়ের বাড়ানো বলে বক্সের বাইরে থেকে করলেন অসাধারণ এক ফিনিশ, তাতেই ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচটিতে সমতা ফেরায় কোচ কোম্যানের দল।
বিরতির কিছু আগে দলটা তাদের দ্বিতীয় গোলও পেয়েছে এই ফাতির সৌজন্যেই। বল পায়ে বক্সে দারুণ এক সুযোগই পেয়েছিলেন তিনি। কিন্তু পেছন থেকে তাকে ফাউল করে বসেন গায়া। ফলে বার্সা পায় পেনাল্টি, সেখান থেকে মেম্ফিসের আগুনে শটে এল গোলটা। বিরতিতেও যায় এই ব্যবধানে এগিয়ে থেকেই।
এই জয়ের ফলে বার্সা উঠে এসেছে লা লিগা পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে। বর্তমানে ৮ ম্যাচ থেকে দলটির সংগ্রহ ১৫ পয়েন্ট। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের সংগ্রহ ২০ পয়েন্ট, তারা ম্যাচ খেলেছে একটি বেশি। একটি করে ম্যাচ কম খেলে রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ, আর সেভিয়ার সংগ্রহ সমান ১৭ পয়েন্ট।
সিরি আ তে নতুন মৌসুমের শুরুটা মোটেও ভালো হয়নি রোনালদোকে হারানো জুভেন্টাসের। তবে পরিস্থিতির সাথে খাপ খাইয়ে ঘুরে দাড়িয়েছে ইতালিয়ান দলটি। লিগে নিজেদের শেষ চার ম্যাচের চারটিতেই জয় পেয়েছে জুভেন্টাস। একই রাতে রোমার বিপক্ষে লিগে নিজেদের অষ্টম ম্যাচটি খেলতে নামে জুভেন্টাস। ইতালিয়ান ফরওয়ার্ড ময়স কিনের একমাত্র গোলে ঘরের মাঠিতে রোমাকে হারায় স্বাগতিকরা।
রোমার বিপক্ষে এই জয়ে নিজেদের সর্বশেষ চার ম্যাচের চারটিতেই জয়ের দেখা পেল জুভেন্টাস। আট ম্যাচে চার জয় দুই ড্র’য়ে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সপ্তম অবস্থানে আছে জুভেন্টাস। আট ম্যাচের পাঁচটিতে জেতা রোমার অবস্থান চারে। আট ম্যাচের সবকটিতে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে নেপোলি।
অন্যদিকে হারের ধাক্কা সামলে এক ম্যাচ পরই বুন্দেসলিগায় জয়ের পথে ফিরেছে বায়ার্ন মিউনিখ। বায়ার লেভারকুজেনকে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে ইউলিয়ান নাগেলসমানের দল। প্রতিপক্ষের মাঠে গতপরশু ৫-১ গোলে জেতে শিরোপাধারীরা। দুটি করে গোল করেন রবের্ত লেভান্দোভস্কি ও সের্গে জিনাব্রি, একটি টমাস মুলার।
আন্তর্জাতিক বিরতির আগে গত রাউন্ডে ঘরের মাঠে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ২-১ গোলে হেরেছিল বায়ার্ন।
লেভারকুজেনের জালে প্রথমার্ধেই পাঁচবার বল পাঠিয়ে ম্যাচ মুঠোয় নেয় সফরকারীরা। তৃতীয় মিনিটে সতীর্থের পাসে ছয় গজ বক্সে দারুণ ব্যাকহিল ফ্লিকে গোলের সূচনা করেন লেভান্দোভস্কি।
এরপর ৩০ থেকে ৩৭, সাত মিনিটের মধ্যে বাকি চার গোল করে বায়ার্ন। ছয় গজ বক্সের মুখ থেকে পায়ের টোকায় লেভানদোভস্কির দ্বিতীয় গোলের পর স্কোরলাইন ৩-০ করেন মুলার। তিন মিনিটে দুবার লক্ষ্যভেদ করেন জিনাব্রি।
লিগে দুই ম্যাচ পর জালের দেখা পাওয়া লেভান্দোভস্কির আট ম্যাচে গোল হলো ৯টি। সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ ম্যাচে ১৫টি। দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করেন লেভারকুজেনের চেক রিপাবলিকের ফরোয়ার্ড পাত্রিক শিক।
৮ ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে বায়ার্নের পয়েন্ট হলো ১৯। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে বরুশিয়া ডর্টমুন্ড। ১৬ পয়েন্ট নিয়ে তিনে লেভারকুজেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন