শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্ব সঙ্কট সমাধানে মহানবীর আদর্শ অনুস্মরণ অনস্বীকার্য

নিউইয়র্কে সিরাতুন্নাবী কনফারেন্সে বক্তারা

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

গ্লোবাল দাওয়াহ চ্যানেল আইটিভি ইউএসএ-এর উদ্যোগে আয়োজিত সিরাতুন্নাবী কনফারেন্সে ইসলামিক আলেম ও স্কলারগণ দলমত, ধর্মবর্ণ নির্বিশেষে বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা.)-এর জীবনাদর্শ অনুসরণের মাধ্যমে ইহকাল ও পরকাল সুন্দর করার আহ্বান জানিয়ে বলেছেন, মুহাম্মদ (সা.) শুধুমাত্র মুসলমানদের জন্য নয়। তিনি সমগ্র বিশ্ববাসীর জন্য। বিশ্বের চলমান যেকোন সঙ্কট সমাধানে মহানবীর আদর্শ অনুস্মরণ অনস্বীকার্য। বক্তারা কোরআন-হাদিসের আলোকে বিভিন্ন দিক তুলে ধরেন এবং রাসুলের (সা.) জীবনাদর্শ প্রত্যেক মুসলমানকে অবশ্যই অনুকরণ-অনুস্মরণ করার পাশাপাশি বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অন্যান্য ধর্মের মানুষদের কাছে পৌঁছে দেয়ার আহ্বান জানান। বিকেল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত চলে এই কনফারেন্স। বিপুলসংখ্যক মুসলিম নর-নারী কনফরেন্সে উপস্থিত ছিলেন।

বাসমা-এর টাইটেল স্পন্সরে আয়োজিত কনফারেন্সের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আইটিভি ইউএসএ-এর সিইও মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহ। এসময় দারুল উলুম-এর সিনিয়র শিক্ষক মওলানা জুবায়ের আহমেদ নদবী, হাফেজ আবুল খায়ের, ইমাম জাফরী আলী, হাফেজ নাজমুল হাসান, ইমাম মির্জা শাকেরুর রহমান, হাফেজ তাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
কনফারেন্সে আমন্ত্রিত অতিথি হিসেবে মহানবী মুহাম্মদ (সা.)’র জীবনাদর্শ নিয়ে বক্তব্য রাখবেন জ্যামাইকা মুসলিম সেন্টারের (জেএমসি) ইমাম ও খতিব আবু জাফর বেগ, জেএমসি’র পরিচালক ইমাম শামসী আলী, বায়তুল মামুর মসজিদের ইমাম ও খতিব দেলোয়ার হোসাইন, ইসলামিক কালচারাল সেন্টার অব নিউইয়র্কের ইমাম ও খতিব জাকির আহমেদ, দারুস সালাম মসজিদের ইমাম ও খতিব আবদুল মুকিত, মসজিদ আবু হুরায়রা-এর ইমাম ও খতিব মুফতি হাফিজ ফায়েকুদ্দিন এবং আল মামুর স্কুলের ইসলামিক স্টাডিজের প্রধান ইমাম জাফির আলী, জনপ্রিয় শিশুবক্তা ও ফাউন্ডার অব চাইল্ড, ইউএন অ্যান্ড হার্ভাড স্পিকার ফাতিহা আয়াত প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন