বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ডিসেম্বরের মধ্যে ৫-৬ কোটি মানুষ টিকা পাবে : সালমান এফ রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ৫:৩৬ পিএম

আগামী ডিসেম্বরের মধ্যে পাঁচ থেকে ছয় কোটি মানুষ করোনার টিকা পাবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

মঙ্গলবার (১৯ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) মিলনায়তনে ‘কলকারখানা, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে দুর্ঘটনারোধ এবং নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতকরণ লক্ষ্যে গঠিত সমন্বিত পরিদর্শন ও পর্যবেক্ষণ টিমের প্রশিক্ষণ’ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

সালমান ফজলুর রহমান বলেন, আমাদের কোভিড ব্যবস্থাপনা নিয়ে অনেক সমালোচনা হয়েছে। স্বাস্থ্যখাত নিয়ে সংসদে অনেক সমালোচনা হয়েছে। তবে আমরা অনেক দেশের তুলনায় ভালো কোভিড মোকাবিলা করেছি। আগামী ডিসেম্বরের মধ্যে দেশের প্রায় ৩০ শতাংশ মানুষ করোনার টিকার আওতায় আসবে।

তিনি বলেন, গতকালও স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। ডিসেম্বরের মধ্যে ১৬ কোটি জনসংখ্যার মধ্যে পাঁচ থেকে ছয় কোটি মানুষকে আমরা টিকার আওতায় নিয়ে আসতে পারবো।

অন্যান্য দেশের তুলনায় করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশে কম মানুষ মারা গেছে উল্লেখ করে তিনি বলেন, ২৭ হাজারের মতো মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। ভারত ও আমেরিকায় সাড়ে পাঁচ লাখেরও বেশি মানুষ করোনায় মারা গেছে। স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করেনি বলা হয়েছে- তাহলে এটা কীভাবে হলো? আমাদের টিকা প্রোগ্রামের সফলতার কারণেই করোনায় মৃত্যুহার কম, যোগ করেন তিনি।

এই ব্যবসায়ী বলেন, আপনারা দেখেন টিকা আমরা বেসরকারি খাতে দেইনি। শতভাগ সরকারিভাবে টিকাকরণ করা হয়েছে। অন্যান্য দেশে সরকারের পাশাপাশি বেসরকারি মাধ্যমেও টিকাকরণ করা হয়েছে। সরকারি কমকর্তাদের অক্লান্ত পরিশ্রমেই কিন্তু এই সফলতা।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, সুরক্ষা ও সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন, এফবিসিসিআই সভাপতি মো. নাসির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন