সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে পরিতোষসহ গ্রেফতারকৃতদের মধ্যে ৩৮ জনকে জেল হাজতে প্রেরণ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ৭:১৯ পিএম

পবিত্র কাবা শরিফকে অবমাননা করে ফেসবুকে পোষ্ট দেয়া সেই পরিতোষ সরকারকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। বিকেল ৩টার দিকে তাকে রংপুরের বিজ্ঞ সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল আদালতে নেয়া হলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করায় বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন। পাশাপাশি জেলে পল্লীতে ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনায় গ্রেফতারকৃতদের মধ্যে ৪২ জনকে রংপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নেয়া হলে বিজ্ঞ আদালত তাদের মধ্যে ৩৮ জনকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

ওদিকে, পবিত্র কাবা ঘর অবমাননা করে ফেসবুকে পোষ্ট দেয়ার জেরে রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ার হিন্দু জেলে পল্লীতে উত্তেজিত জনতার হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার পর থেকে এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রাখা হয়েছে। এ ঘটনায় অজ্ঞাত ৫ শতাধিক আসামি করে ২টি মামলা দায়ের করেছে পুলিশ। ইতিমধ্যে ৪২ জনকে আটক করেছে। জেলে পল্লীর নিকটবর্তী এলাকা ছাড়াও পার্শ্ববর্তী এলাকায় গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে পড়েছে। গ্রেফতার আতঙ্কে পার্শ্ববর্তী ২/৩ গ্রামের পুরুষেরা বাড়ি ছেড়ে পালিয়েছে। এসব গ্রাম পুরোপুরি পুরুষ শূন্য হয়ে পড়েছে। চারিদিকে থমথমে অবস্থা বিরাজ করছে। অবশ্য পুলিশের পক্ষ থেকে এলাকাবাসীকে অভয় দেয়া হয়েছে। ঘটনার সাথে জড়িত নয় এমন কাউকে গ্রেফতার বা হয়রানী না করার জন্য তদন্তরত পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। ঘটনার পর থেকে ফেসবুকে পোষ্ট দেয়া পরিতোষ সরকার পলাতক ছিল। সোমবার রাত ৯টার দিকে জয়পুরহাট থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। আজ তাকে আদালতে নেয়া হলে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়ায় বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে পাঠানো হয়। তবে পুলিশ তাকে রিমান্ডের জন্য আবেদন করেনি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। পক্ষান্তরে ঘটনার সাথে সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতারকৃতদের আদালতে নেয়া হলে বিজ্ঞ আদালত তাদের মধ্যে ৩৮ জনকে জেল হাজতে প্রেরণ করেন।

এদিকে, আজ মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শনে আসেন জাতীয় সংসদের স্পীকার ডঃ শিরিন শারমীন চৌধুরী, ভারতীয় হাই কমিশনার সনজিত কুমার ভাট্টি, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্যপরিষদের কেন্দ্রীয় নেতাগন। তারা ক্ষতিগ্রস্ত জেলে পল্লী পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন