শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বেড়েছে ভারতে যাতায়াত

বেনাপোল বন্দর

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ১২:১৩ এএম

দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল দিয়ে বেড়েছে পাসপোর্ট যাত্রী যাতায়াত। যাত্রীদের অধিকাংশই বিসনেস ও মেডিক্যাল ভিসা নিয়ে যাতায়াত করছে ভারতে। স্বাস্থ্যবিধি মেনেই বাংলাদেশী যাত্রীরা যাচ্ছে ভারতে। চলতি অক্টোবর মাসের প্রথম ১৮ দিনে বেনাপোল আন্তর্জাতিক স্থলবন্দর দিয়ে যাতায়াত করেছেন ১৯ হাজার ৪৮০ জন যাত্রী। কাস্টমসও বন্দর সূত্র জানায়, করোনার মহামারির কারণে বেনাপোল স্থলবন্দরে কয়েক দফা বন্ধ করে দেওয়া হয় যাত্রী চলাচল। ফলে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট এলাকা ভূতুড়ে পল্লীতে পরিণত হয়। সম্প্রতি ভারত সরকার শুধুমাত্র বিসনেস ও মেডিক্যাল ভিসা চালু করায় বেড়ে যায় যাত্রী চলাচল।
বেনাপোল ইমিগ্রেশন সূত্র জানায়, সম্প্রতি মেডিক্যাল ও বাংলাদেশে ভারতের বিভিন্ন প্রকল্পে চাকরিরত যাত্রীদের চলাচলের অনুমতি মেলার পরও যাত্রী চলাচল ছিল প্রতিদিন ২৫০ জন। কারণ যাত্রীদের ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশন থেকে অনুমতিপত্র লাগতো।
বেনাপোল ইমিগ্রেশন ওসি মোহাম্মাদ রাজু আহমেদ জানান, যাত্রীসেবা নিশ্চিত করতে পুলিশ সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। কেউ যাতে এখানে হয়রানির শিকার না হন সেজন্য সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে। যদি কোনো বহিরাগত দালালের উৎপাতের অভিযোগ পাওয়া যায় তাকে থানায় সোপর্দ করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন