রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

সুপার টুয়েলভের পথে স্কটল্যান্ড

স্কটল্যান্ড : ২০ ওভারে ১৬৫/৯ পিএনজি : ১৯.৩ ওভারে ১৪৮ ফল : স্কটল্যান্ড ১৭ রানে জয়ী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ১২:১১ এএম | আপডেট : ১২:২৭ এএম, ২০ অক্টোবর, ২০২১

বাংলাদেশকে হারিয়ে চমক দেখিয়েছে স্কটল্যান্ড। আত্মবিশ্বাসে ভরপুর সেই দলটি এবার হারালো পাপুয়া নিউগিনিকে। আর তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের পথে আরও এগিয়ে গেলো স্কটিশরা। গতকাল ওমানের আল আমিরাত স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৭ রানের জিতেছে কাইল কোয়েৎজারের দল। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৫ রান তোলে স্কটল্যান্ড। সেই লক্ষ্যে খেলতে নেমে পিএনজি ৩ বল আগে থামে ১৪৮ রানে। বাংলাদেশের হারানোর পর পিএনজির বিপক্ষে জয়ে দুই ম্যাচে পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রæপের টেবিলে শীর্ষে বসেছে স্কটল্যান্ড। একই দিনে রাতের ম্যাচে ওমানকে হারিয়ে সুপার টুয়েলভের স্বপ্ন জিইয়ে রেখেছে মাহমুদউল্লাহ-সাকিবরাও। তবে দ্বিতীয় রাউন্ডের আশা শেষ পিএনজির।
রিচি বেরিংটন ও ম্যাথু ক্রস যেভাবে খেলছিলেন, তাতে একটা পর্যায়ে মনে হচ্ছিল রান ১৮০-১৯০ হয়ে যেতে পারে। তবে পাপুয়া নিউগিনির বোলাদের দৃঢ়তায় স্কটল্যান্ডের সংগ্রহ বাড়েনি। শেষ দুই ওভারে স্কটিশদের নেই ৬ উইকেট, আরও স্পষ্ট করে বললে শেষ ৫ বলে ৪ উইকেট হারায়!
স্কটিশরা শুরুতে বিপদে পড়ে কাইল কোয়েৎজার (৬) ও জর্জ মানসি (১৫) দ্রæত ফিরে গেলে। ওই অবস্থা থেকে পথে ফেরান বেরিংটন ও ক্রস। বাংলাদেশ ম্যাচে জ্বলে উঠতে না পারলেও এদিন ঝড় তেলেন বেরিংটন। ৪৯ বলে তার ৭০ রানের তার ইনিংসটি ৬ চার ও ৩ ছক্কায় সাজানো। আর তিনে নম্বরে নামা ক্রস ৩৬ বলে ২টি করে চার ও ছক্কায় খেলেন ৪৫ রানের ঝড়ো ইনিংস। এরপরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে স্কটিশ প্রতিরোধ। কাবুয়া মোরেয়ার শেষ ওভারেই ফিরে যান চার ব্যাটার। তবে হ্যাটট্রিক হয়নি। কারণ চতুর্থ বলে মাইকেল লেস্ক (৯) রান আউট হয়ে ফেরেন। ২৪ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন চাদ সোপার।
জবাবে খেলতে নেমে শুরু থেকেই পাপুয়া নিউগিনিকে কোনঠাসা করে ফেলে স্কটল্যান্ড। একে একে পিএনজি ব্যাটারদের আসা যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন কেবল সেসে বাউ (২৪) আর নরম্যান ভানুয়া (৪৭)। তবে তাদের প্রতিরোধ কেবল ব্যবধানই কমিয়েছে, জয় এনে দিতে পারেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Mohammad RabiullaH ২০ অক্টোবর, ২০২১, ৮:৫৭ এএম says : 0
বন্যেরা বনে সুন্দর, টাইগার রা মিরপুরে|
Total Reply(0)
আসাদ জামান ২০ অক্টোবর, ২০২১, ৮:৫৮ এএম says : 0
শুভকামনা স্কটল্যান্ড ক্রিকেটের জন্য
Total Reply(0)
Forhad Hossain ২০ অক্টোবর, ২০২১, ৮:৫৬ এএম says : 0
স্কটল্যান্ড যোগ্যতা বলেই জিতেছে, বাংগালীর শুধু মূখে ফুটানি কাজে ঠনঠন
Total Reply(0)
Kutub Uddin Aftab ২০ অক্টোবর, ২০২১, ৮:৫৩ এএম says : 0
স্কটল্যান্ড কে অভিনন্দন,, তাদের উন্নতি কামনা করি। তারা খুব ভালো খেলেছে।
Total Reply(0)
Saiful Islam ২০ অক্টোবর, ২০২১, ৮:৫৫ এএম says : 0
স্কটল্যান্ড এর চেয়েও বাংলাদেশ t20 তে এখনো অনেক পিছিয়ে আছে
Total Reply(0)
জহির ২০ অক্টোবর, ২০২১, ১:৩৭ এএম says : 0
আসলেই স্কটল্যান্ড ভালো খেলছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন