শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭ হাজার ১৪১ জনের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ১১:২৫ এএম

করোনায় গত ২৪ ঘণ্টায় সংক্রমণ-মৃত্যু বেড়েছে বিশ্বে, সেইসঙ্গে বেড়েছে এই রোগটি থেকে সুস্থতার হারও। মহামারি শুরুর পর থেকে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স এ তথ্য জানিয়েছে।

ওয়েবসাইটটির পরিসংখ্যান বলছে, মঙ্গলবার বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১০ হাজার ৬২৯ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে ৭ হাজার ১৪১ জনের। পাশপাশি, এই দিন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ লাখ ৫৪ হাজার ২৮৩ জন।

আগের দিন, সোমবার বিশ্বে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৩ লাখ ৫২ হাজার ৮৬৪ জন। ওইদিন এ রোগে মারা গিয়েছিলেন ৫ হাজার ১৬৮ জন এবং সুস্থ হয়ে উঠেছিলেন ৪ লাখ ৪৩ হাজার ২১০ জন।

অর্থাৎ, ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ৫৭ হাজার ৭৬৫ জন এবং মৃতের সংখ্যা বেড়েছে ১ হাজার ৯৭৩ জন।

এবং, এই সময়সীমার মধ্যে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা বেড়েছে ১১ হাজার ৭৩ জন।

সোমবারের মতো মঙ্গলবারও করোনায় নতুন আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, এই দিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৭৬১ জন এবং এ রোগে মারা গেছেন ১ হাজার ৫৫৮ জন।

যুক্তরাষ্ট্র ছাড়া অন্যান্য যেসব দেশে করোনায় সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে সে দেশসমূহ হলো – যুক্তরাজ্য (নতুন রোগী ৪৩ হাজার ৭৩৮, মৃত্যু ২২৩), রাশিয়া (নতুন রোগী ৩০ হাজার ৭৪০, মৃত্যু ১ হাজার ১৫) ও তুরস্ক (নতুন রোগী ৩০ হাজার ৮৬২, ‍মৃত্যু ১ হাজার ১৫)।

করোনায় বিপর্যস্ত দুই দেশ ভারত ও ব্রাজিলে কমে আসছে এ রোগের সংক্রমণ ও মৃত্যু। মঙ্গলবার ভারতে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৪ হাজার ৯৩৬ জন এবং এ রোগে মারা গেছেন ১৯৯ জন। অন্যদিকে, এই দিন ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৯৬৯ জন এবং এ রোগে দেশটিতে মারা গেছেন ৩৮১ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন