রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

তালতলীতে ১ ঘন্টার উপজেলা চেয়ারম্যান হলেন স্কুল ছাত্রী মাঈসা

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ৭:০০ পিএম

বরগুনার তালতলী উপজেলা পরিষদের ১ ঘন্টার জন্য প্রতীকী উপজেলা চেয়ারম্যান হলেন মাঈসা জাহান মেমি নামে এক স্কুল ছাত্রী। উপজেলাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরেন প্রতীকী দায়িত্ব পাওয়া ওই উপজেলা চেয়ারম্যান। বুধবার সকাল ১১ টায় তালতলী উপজেলা পরিষদের হলরুমে উপজেলা চেয়ারম্যান রেজবি-উল-কবির জমাদ্দারের কাছ থেকে ১ ঘন্টার জন্য দুপুর ১২ টা পর্যন্ত দায়িত্ব বুঝে নেন ওই স্কুল ছাত্রী। প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় বেসরকারি সংস্থা সিবিডিপি এ সভার আয়োজন করে।

জানা যায়, প্রতীকী চেয়ারম্যান হওয়া স্কুল ছাত্রী মাঈসা জাহান মেমি তালতলী সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী এবং ন্যাশনাল চিল্ড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) তালতলী উপজেলা শাখার শিশু সাংবাদিক ।

কন্যা শিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য বুধবার সকালে বেসরকারী সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শুরুর পরপরই আনুষ্ঠানিক ভাবে অনুষ্ঠানের প্রধান অতিথি রেজবিউল কবির জমাদ্দার এর নিকট থেকে সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ১ ঘন্টার জন্য প্রতীকী চেয়ারম্যানের দায়িত্ব বুঝে নেন স্কুল ছাত্রী মাঈসা। চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে মাঈসা বলেন, তালতলী উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত, নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা রোধ করা হবে। এছাড়া তালতলীতে শিশুদের জন্য একটি শিশু পার্ক, শুভসন্ধ্যা সমুদ্র সৈকতের সী বিচে শিশুদের একটি ইকোপার্ক স্থাপন করার ঘোষণা দেন তিনি।

এনসিটিএফ তালতলীর সভাপতি সাদিয়া জামান আনিয়ার সভাপতিত্বে ও সাহিদা খান জেসিকার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ন্যাশনাল চিল্ড্রেন টাস্কফোর্স কমিউনিটি বেজড ডেভেলপমেন্ট প্রজেক্ট'র সিবিডিপি’র নির্বাহী পরিচালক মো. জাকির হোসেন মিরাজ। তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল চন্দ্র,ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক গোলাম মাওলা, বড়বগী ইউনিয়নের সদস্য নজরুল ইসলাম খান,খালেদ মাসুদ, ইভা, তালতলী প্রেসক্লাবের সহ-সভাপতি হাফেজ গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক মো.খাইরুল ইসলাম, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, প্রেসক্লাব সদস্য মো. হাইরাজ মাঝি প্রমুখ। উক্ত অনুষ্ঠানে সমন্নয়কের দায়িত্বে ছিলেন তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জিয়াউল হক রুবেল।

এক ঘন্টার প্রতীকী তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব নেওয়া মাঈশা নিজের অনুভূতি ব্যাক্ত করে বলেন, ‘তালতলী উপজেলার উন্নয়নই আমার স্বপ্ন। আমি নিজেই একজন শিশু। কিন্তু আমি এত বড় একটি দায়িত্ব পেয়েছি, সেজন্য গর্ববোধ করছি। দিনটি তার জীবনে স্মরণীয় হয়ে থাকবে।'

তালতলী উপজেলা চেয়ারম্যান রেজবিউল কবির জমাদ্দার বলেন, প্রতীকী দায়িত্ব পাওয়া চেয়ারম্যান স্কুল ছাত্রী মাঈসা মেমির সুপারিশসমূহ আমলে নিলাম। তিনি আরও বলেন, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে নারীরা। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারী বান্ধব উপজেলা ও নারীর সহিংসতা রোধে কাজ করবো এবং স্কুল ছাত্রীর সকল সুপারিশ আমরা বাস্তবায়ন করার চেষ্টা করব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন