শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পীরগঞ্জের মাঝিপাড়া হিন্দু পল্লীতে ভাংচুর ও অগ্নিকান্ডের ঘটনা তদন্তে দু’টি তদন্ত টিম গঠিত

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ৭:১০ পিএম

রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ায় হিন্দু পল্লীতে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মানবাধিকার কমিশন ও জেলা প্রশাসনের পক্ষ থেকে দু’টি তদন্ত টিম গঠন করা হয়েছে। এ ঘটনায় দিনাজপুর থেকে আরও দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পুনর্বাসনের জন্য নগদ চাল-ডাল, নগদ অর্থসহ কাঠ-বাস, টিন দেয়া হয়েছে। আজ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তাদের ঘরবাড়ি মেরামত ও সংস্কারের কাজ শুরু করেছে। তবে বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত লোকজনদের দুর্ভোগ আরো বেড়ে গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রশাসনের পক্ষ থেকে ঘটনা তদন্তে মানবাধিকার কমিশন ও জেলা প্রশাসনের পক্ষে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুতই জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে প্রশাসন। এ ঘটনায় দায়েরকৃত দুটি মালায় ৪২ জনের নামসহ অজ্ঞাতদের আসামি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রাখা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের লোকদের সাথে কথা বলেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের ১ মাসের খাবার দেয়ার আশ্বাস দেন।

ওদিকে, এ ঘটনায় আরও ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পবিত্র কাবা ঘর অবমাননা করে ফেসবুকে পোষ্ট দেয়া পরিতোষের স্বীকারোক্তির ভিত্তিতে দিনাজপুর থেকে এই দু’জনকে গ্রেফতার করে পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন