সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

শ্রীলঙ্কা জিতল বড় ব্যবধানে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ১১:৫৬ পিএম

আবুধাবির শেখ আবু জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৭০ রানের জঢ পেয়েছে শ্রীলঙ্কা। ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ১৭১ রান করে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। জবাবে আয়ারল্যান্ড ১৮ ওভার ৩ বল খেলে মাত্র ১০১ রানে আউট হয়ে যায়।

ম্যাচটিতে আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন ক্যাম্পার। আয়ারল্যান্ডের বাকিরা তেমন কোন অবদান রাখতে পারেননি। ম্যাচটিতে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট তুলে নেন মাহিস থিকসানা। দুটি করে উইকেট পেয়েছেন ককরুণারত্ন ও লাহিরু কুমারা।

আইরিশদের বিপক্ষে লঙ্কানদের করা ১৭১ রানটি এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত হওয়া আটটি ম্যাচের মধ্যে কোন দলের সর্বোচ্চ রানের ইনিংস।

যদিও ম্যাচটিতে প্রথমে মাত্র ৮ রানে প্রথম তিনটি উইকেট পরে যায় শ্রীলঙ্কার। সেখান থেকে দলকে টেনে তোলেন পাথুম নিশাকা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। দুজনেই তুলে নেন হাফসেঞ্চুরি। নিশাকা ৪৭ বল খেলে ৬১ রান করেন। অপরদিকে হাসারাঙ্গা ৪৭ বলে ৭১ রান করেন। তাছাড়া দাসুন শানাকার ১১ বলে ২১ রানের ইনিংস লঙ্কানদের বড় সংগ্রহ এনে দেয়।

ম্যাচটিতে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। আর প্রথমেই চাপে পরে যায় লঙ্কানরা। মাত্র ১ রানেই তারা কুশাল পেরেরা গ্যারেথ ডিলানির বলে ক্যাচ আউট হয়ে যান। এরপর ক্রিজে আসেন দিনেশ চান্দিমাল। তিনি আজও ব্যর্থ হন। তিনি ৬ বল খেলে ৬ রান করে আউট হন। তখন দলের রান মাত্র ৮। তিনি আউট হওয়ার পরের বলেই এরপর আবিষ্কা ফার্নান্দোও কোন রান না করে সাজঘরে ফেরেন। এরপরই দলের হাল ধরেন নিশাকা ও হানদসারাঙ্গা। তারা দুজন মিলে গড়ে তোলেন ১২৩ রানের পার্টনারশিপ গড়ে তোলেন।

ম্যাচটি আইরিশদের হয়ে ২৩ ওভারে সর্বোচ্চ চারটি উইকেট নেন জসুয়া লিটল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন