বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সরকার চাইলেও বিএনপি শক্তিশালী হতে পারছে না : তথ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ৫:৫৮ পিএম

করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ মনে করেন, সরকার একটি শক্তিশালী বিরোধী দল চাইলেও বিএনপি তা হতে পারছে না। বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। কুমিল্লা ও রংপুরে সরকারের ইন্ধনে এসব ঘটনা ঘটেছে। সরকার বিরোধী দল শূন্য দেশ চায়- বিএনপির বক্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, আমরা চাই দেশে একটি শক্তিশালী বিরোধী দল থাকুক।

তিনি বলেন, আমরা মনে করি, শক্তিশালী বিরোধী দল গণতন্ত্রকে সংহত করে। কিন্তু আমরা চাইলেও, বিএনপি শক্তিশালী হতে পারছে না।তিনি বলেন, বিএনপির জোট থেকেও নাকি পালিয়ে যাচ্ছে। বিএনপির রাজনীতিও বেশ কয়েকজন ইতোমধ্যে ছেড়ে দিয়েছে। কেন্দ্রীয় কমিটির কয়েকজন ঘোষণা দিয়ে বিএনপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে। দলটি ভোট এলে ভারতবিরোধী স্লোগান দেয় বলেও মন্তব্য করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি-জামায়াত দেশে সাম্প্রদায়িক রাজনীতি করে। ভোট এলে হিন্দু সম্প্রদায়কে ভোটকেন্দ্রে যেতে বারণ করে বিএনপি-জামায়াতই। এটি আসলে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা নয়, বাংলাদেশের চেতনার মূল বেদিমূলে হামলা। মন্ত্রী আরও বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি স্থিতি থাকুক, এটি অবশ্যই সরকার চায়। যেকোনো সরকারের সেটিই কামনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন