বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আয় লক্ষাধিক টাকা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১২:০৮ এএম

বর্তমানে বহু সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার (Social Media Influencers) রয়েছেন। বিভিন্ন ভাবে তারা নেটিজেনদের মধ্যে প্রভাব বিস্তার করতে সক্ষম এবং তাদের রোজগারও বেশ ভাল। তবে বেবি ব্রিগস অন্যান্য সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারদের থেকে একেবারেই আলাদা। কারণ, মাত্র এক বছর বয়সেই মাসে বাংলাদেশি মুদ্রায় এক লাখ ১৪ হাজার টাকা রোজগার করছে এই শিশু।
কিন্তু কীভাবে? তাহলে শুনুন সেই কাহিনি। বর্তমানে বহু সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারই ট্র্যাভেল ব্লগ বানান। বেবি ব্রিগসও তাদেরই একজন। গত বছরের ১৪ অক্টোবর তার জন্ম। মাত্র এক বছরে সে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রায় ১৬টি প্রদেশ ঘুরেছে। আলাস্কা, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, ইতানসহ বিভিন্ন প্রদেশ ঘুরে দেখেছে এই শিশুটি।
ইনস্টাগ্রামে বর্তমানে ৩০ হাজারেরও বেশি ফলোয়ার্স রয়েছে বেবি ব্রিগসের। তার মা ইতোমধ্যে একটি ট্র্যাভেল ভøগ বানাতে শুরু করেছেন। যার নাম পার্ট টাইম ট্যুরিস্টস। তিনি বলেন, ‘অন্তঃসত্ত্বা হওয়ার পর আমি ভেবেছিলাম কেরিয়ার শেষ। এরপর থেকেই আমি সোশ্যাল মিডিয়ায় কিছু চেষ্টা করছিলাম।’
তিনি আরও বলেন, ‘আমি এরপর সোশ্যাল মিডিয়ায় বেবি ট্র্যাভেল নিয়ে সার্চ করতে থাকি। আমার নজরে আসে এমন কোনও বিষয় আজ তখনও পর্যন্ত হয়নি। ফলে আমি বেবি ট্র্যাভেলকে বিষয় হিসেবে নির্বাচিত করি। কোভিড পরিস্থিতিতেও আমারা বিভিন্ন জায়গা ঘুরেছি। তবে শারীরিক দূরত্ব বজায় রাখতে। বড় প্রদেশ নয়। কাছাকাছির মধ্যেই আমরা ঘুরতাম।’
জানা গেছে, এক বছরের ছোট্ট বেবি ব্রিগসেরও স্পনসর রয়েছে। একটি সংস্থা তাকে ডাইপার স্পনসর করে। এখনই ট্র্যাভেল ভøগ বন্ধ করতে নারাজ বেবি ব্রিগসের মা। তিনি জানান, এবার লন্ডন এবং ইউরোপের অন্যান্য দেশে ঘুরতে যেতে চান। সূত্র : ডেইলি মেইল, এনজেড হেরাল্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন