শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

শাহরুখের বাড়িতে এনসিবি’র হানা

মুসলিম হবার কারণেই টার্গেটে আরিয়ান?

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

গতকাল সাত সকালেই নিজের ছেলেকে দেখতে মুম্বাই-এর আর্থার রোড জেলে হাজির হন শাহরুখ খান। দীর্ঘ ১৫ মিনিট তার সঙ্গে কথা বলেন ও দেখা করেন শাহরুখ খান। তারপরেই বাড়িতে চলে যান বলিউডের বাদশা। এরপরেই দেখা যায় মাদক কান্ড তদন্ত করা এনসিবি কর্মকর্তারা শাহরুখের বাড়ি ‘মান্নাত’ হাজির হয়েছেন। জল্পনা শুরু হয় তাহলে কি মাদক কান্ডে শাহরুখের বাড়ি তল্লাশি করবে এনসিবি।

‘মান্নাত’-এ তল্লাশি চালানোর কথা জানাজানি হতেই হইচই পড়ে যায়। পরে যদিও এগুলো শুধুমাত্র আরিয়ানের জন্যই কিছু তথ্য সংগ্রহের কাজ বলে জানা গিয়েছে। ‘মান্নাত’ আরিয়ানের বাসভবন তাই কিছু তথ্য নেয়ার ছিল গোয়েন্দাদের। সে কারণেই গতকাল দুপুরে শাহরুখের বাড়িতে যান এনসিবি কর্মকর্তারা। ভারতীয় সংবাদমাধ্যমকে এনসিবি কর্মকর্তারা জানিয়ে দেন, ‘তদন্ত চলছে। এনসিবি যখন কোনও ব্যক্তির বাড়িতে যায় তার অর্থ এটা নয়, যে তিনিও সরাসরি ঘটনার সঙ্গে যুক্ত বা তদন্তের আওতায় রয়েছেন। এ ছাড়াও বিভিন্ন তথ্য যাচাই-এর ব্যাপার থাকে।’

এর আগে মুম্বাই হাইকোর্টে আরিয়ানের জামিনের জন্য বিচারপতির কাছে আবেদন জানান শাহরুখের আইনজীবী। জবাবে বিচারপতি জানান, আগামী ২৬ অক্টোবর অর্থাৎ মঙ্গলবার এ মামলার শুনানি হবে। মূলত নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এ আবেদন জানিয়েছেন শাহরুখের আইনজীবী। উল্লেখ্য, গত ২ অক্টোবর গোয়াগামী ক্রুজ থেকে আরিয়ানকে আটক করে এনসিবি। এরপর তাকে গ্রেফতার করা হয়। ৭ অক্টোবর থেকে জেলবন্দি রয়েছেন তিনি।

বার বার আরিয়ান খানের জামিন পিছিয়ে যাওয়ায় বিতর্কেও সৃষ্টি হচ্ছে। পাকিস্তানের প্রধান সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের একটি প্রতিবেদনে বলা হয়েছে, মুসলিম হওয়ার কারণে গ্রেফতার হয়ে থাকতে পারেন আরিয়ান। শাহরুখ খান শুধু একজন সফল বলিউড তারকাই নন, তিনি পরোপকারীও, আর এ কারণে বলিউডের বিভিন্ন তারকা শাহরুখের সমর্থনে ময়দানে নেমেছে। আরিয়ান খানকে গ্রেফতার করে কি দেশের সবথেকে বড় মুসলিম তারকাকে টার্গেট করতে চাইছে ভারত? এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে লেখা হয়েছে, জনপ্রিয় মুসলিম অভিনেতার ছেলে হওয়ার কারণে আরিয়ান খানের কেসকে বেশি করে দেখানো হয়েছে। পাশাপাশি, আরিয়ান খানের এ মামলা আরো একবার প্রমাণ করে যে, ভারতে মুসলিমদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ কতটা বৃদ্ধি পেয়েছে।

এক্সপ্রেস ট্রিবিউন তাদের সেই প্রতিবেদনে ভারতের কিছু তারকা এবং রাজনৈতিক ব্যক্তিদের কথাও উল্লেখ করা হয়েছে, যেখানে তারা শুধুমাত্র মুসলিম হওয়ার অপরাধে আরিয়ানকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছিল। এদিকে স¤প্রতি আরিয়ানকে অন্য ব্যারাকে স্থানান্তরিত করা হয়েছে। জেলে কাউন্সেলিং চলছে তার, শাহরুখের ছেলে হলেও কোনোরকম বাড়তি সুবিধা দেয়া হচ্ছে না তাকে। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, জেলের মধ্যে আরিয়ানকে পবিত্র কোরআন মাজীদ পড়তে দেয়া হয়েছে। এমনকি খোদ আরিয়ান জেল থেকে বেরিয়ে সমাজসেবায় নিয়োজিত হবেন বলে জানিয়েছেন। সূত্র : ট্রিবিউন, টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন