সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা জাতির শত্রু : শ ম রেজাউল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ১১:১৯ পিএম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা জাতির শত্রæ, সরকারের শত্রæ, মানবতার শত্রæ। তাদের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।
গতকাল পিরোজপুর জেলা পুলিশের উদ্যোগে আয়োজিত জেলা দাবা লিগের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সচিবালয়ের নিজ দপ্তর কক্ষ থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে মন্ত্রী এসব কথা বলেন।
শ ম রেজাউল করিম বলেন, স্বাধীনতাবিরোধী প্রতিক্রিয়াশীল একটি চক্র, যারা বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে না, বাংলাদেশের উন্নয়নে বিশ্বাস করে না। সে চক্রটি আবার সক্রিয় হয়ে উঠেছে। এ চক্র আমাদের সৌভ্রাতৃত্বের বন্ধন, উন্নয়নের ধারাবাহিকতা, শান্তিপূর্ণ সহাবস্থান যাতে কোনোভাবে নষ্ট করতে না পারে, সে বিষয়ে সজাগ থাকতে হবে।
তিনি বলেন, কোনো ব্যক্তি বিশেষের স্বার্থে দেশের উন্নয়ন এবং হাজার বছরের হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানের সৌভ্রাতৃত্ব বিনাশ করতে দেওয়া যাবে না। যারাই এ ধরনের কর্মকান্ডে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। একজনের বিরুদ্ধে ব্যবস্থা নিলে সবার কাছে এটা একটা বার্তা পৌঁছে দেবে। এ জাতীয় ঘটনা ঘটিয়ে দেশের পরিবেশ নষ্ট করতে চাইলে বর্তমান সরকার কোনোভাবেই তাদের ছাড় দেবে না।
মৎস্য ও প্রাণিসম্পদ বলেন, ১৯৭১ সালে ধর্ম নিয়ে বাড়াবাড়ি করে যে জঘন্য কাজ করা হয়েছিল, সেটা ছিল ইসলাম পরিপন্থি এবং কোরআন-হাদিস পরিপন্থি। আমরা নতুন করে সেটা আর করতে দেবো না। তিনি বলেন, মেধার চর্চায় দাবা খেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে জ্ঞানের উৎকর্ষ সাধিত হয়, কৌশল ও বুদ্ধিমত্তার চর্চা হয়, যেটা না হলে আমার নির্জীব অবস্থায় থাকি।
পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব, জেলা মুক্তিযুদ্ধ সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ণ রায় চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন