রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আবাসিক শিক্ষার্থীদের বরণ করে নিতে প্রস্তুত শাবির শাহপরাণ হল

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ১১:২৯ পিএম

আগামী ২৫ অক্টোবর খুলছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাস ও আবাসিক হল। এ উপলক্ষে হলে নিবন্ধিত আবাসিক শিক্ষার্থীদের বরণ করে নিতে সব রকমের প্রস্তুতি সম্পন্ন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হল।

শিক্ষার্থীদের খাবারের সুবিধার্থে হলের ডাইনিং এর পাশাপাশি ক্যাফেটেরিয়া রয়েছে হলটিতে। দীর্ঘদিন ধরে হল বন্ধ থাকায় এর একাংশের ফ্লোর ফেটে গিয়ে বাসা বেধেছিল উইপোকা। মেরামত করতে গিয়ে পুরো ক্যাফেটেরিয়ার ডাইনিংজুড়ে অত্যাধুনিক টাইলস বসানো হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকালে প্রায় ৫ লক্ষ ৬০হাজার টাকায় সংস্কারকৃত এ ক্যাফেটেরিয়ার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

আগামী ২৫ অক্টোবর থেকেই শিক্ষার্থীরা তাদের চাহিদা অনুযায়ী হলের ডাইনিং বা ক্যাফেটেরিয়ায় খাবার পাবে। এদিকে ব্যবহারের জন্য প্রতিটি ব্লকের ওয়াশরুমগুলো সংস্কার করা হয়েছে। বসানো হয়েছে টাইলস এবং পুরাতন ভাঙা দরজা পরিবর্তন করে নতুন দরজা লাগানো হয়েছে। খাবার পানি সরবরাহ নিশ্চিত করতে যথেষ্ট সংখ্যক পিউরইট এর ফিল্টার প্রতিস্থাপন করা হয়েছে। রিডিং রুম, গেস্ট রুম, টিভি রুম রং করার পাশাপাশি আসবাবপত্র সংযোজন করা হয়েছে।

হলের অন্তর্ভুক্ত হল গেইটের পার্শ্বস্থ ভবনটিতে হল খোলার দিন থেকেই সেলুন, লন্ড্রি ও নাস্তার দোকান খোলা থাকবে। একই দিনে শিক্ষার্থীদের খাতা-কলম ও অন্যান্য আনুষঙ্গিক জিনিসপত্রের জন্য ভবটিতে একটি ষ্টেশনারী শপ থাকবে। এছাড়া শিক্ষার্থীদের সাইকেল রাখার জন্য হলের আঙিনাতে খুব শীঘ্রই সাইকেল স্ট্যান্ড স্থাপনের কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন হল প্রভোস্ট অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান।

অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান বলেন, করোনা মহামারীতে গতবছর হল বন্ধ হওয়ার পর থেকে যেকোনো সময়েই আমাদের হল খোলে দেওয়ার প্রস্তুতি ছিল। দীর্ঘদিনের এ বন্ধে হলের কর্মচারীসহ আমাদের কারোরই হল নিয়ে চিন্তাভাবনার কোনো কমতি ছিল না। শিক্ষার্থীদের বরণ করে নিতে আমাদের এই প্রস্তুতি অনেক আগে থেকেই। একদিনেই এ প্রস্তুতি সম্পন্ন হয়নি। ছাত্ররা যেন হলে উঠে কোনো কিছুর কমতি অনুভব করতে না পারে আমরা এ ভাবনা থেকে আমরা বন্ধের পুরো সময়টা জুড়ে সংস্কার ও উদ্ভাবন নিয়ে কাজ করেছি। পাশাপাশি হলের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন তিনি।

উল্লেখ্য, দেশে প্রথমবারের মতো প্রতিবন্ধী বিশেষায়িত রুম ও ওয়াশরুম স্থাপন করা হয়েছে শাবিপ্রবির শাহপরাণ হলে। গত ২৭ জুন এ বিশেষ কক্ষটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন