শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ওমানকে হারিয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ১১:৩১ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের ১০ম ম্যাচে মুখোমুখি হয়েছে স্কটল্যান্ড ও ওমান। মূল পর্বে উঠতে দুই দলেরই ছিল একই ভাবনা। জয়ের বিকল্প ছিল না। আর এমন সমীকরণে ব্যাট হাতে মাঠে নেমে স্কটল্যান্ডকে ১২৩ রানের সহজ লক্ষ্য ছুড়ে দেয় ওমান।

আর স্বাগতিকদের সেই লক্ষ্য ১৮ বল বাকি থাকতে ৮ উইকেট হাতে রেখেই পেরিয়ে গেছে স্কটল্যান্ড। দুর্দান্ত এই জয়ের পর বি -গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে উঠল স্কটিশরা।

১২৩ রানের তাড়ায় অধিনায়ক কাইল কোয়েটজার ও মিডল অর্ডার ব্যাটার রিচি বেরিংটনের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে হেসেখেলেই লক্ষ্যে পৌঁছে যায় স্কটল্যান্ড।

স্পিনার খাওয়ার আলির বলে বোল্ড হওয়ার আগে ২ বাউন্ডারি ও ৩ ছক্কায় ২৮ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেছেন কাইল কোয়েটজার।

ওপেনার জর্জ মুনশে ৪ বাউন্ডারিতে ১৯ বলে ২০ রান করেছেন। ম্যাথিউ ক্রস করেছেন ৩৫ বলে ২৬ রান। ১ বাউন্ডারি ও ৩ ছক্কায় ২১ বলে ৩১ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন রিচি।

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় ওমান। স্কোর বোর্ডে ১৩ রান যোগ হতেই সাজঘরে ফেরেন দুই তারকা ব্যাটসম্যান।

২.৩ ওভারে মাত্র ১৩ রানেই ফেরেন জতিন্দর সিং ও ক্যাশপ প্রজাপতি। এরপর চারে ব্যাটিংয়ে নামা মোহাম্মদ নাদিমকে সঙ্গে নিয়ে ৩৮ রানের জুটি গড়েন ওপেনার আকিব ইলিয়াস।

৯.৩ ওভারে দলীয় ৫১ রানে ফেরেন আকিব ইলিয়াস। তার আগে ৩৫ বলে তিন চার ও দুই ছক্কায় করেন ৩৭ রান। দলীয় ৭৯ রানে ফেরেন মোহাম্মদ নাদিম। তিনি সাজঘরে ফেরার আগে করেন ২১ বলে ২৫ রান।

ইনিংসের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় ওমান। সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে ২০ ওভারে ১০ উইকেট হারিয়ে ১২২ রানে গুঁড়িয়ে যায় ওমান।

দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন ওপেনার আকিব ইলিয়াস। ৩৪ রান করেন অধিনায়ক জিসান মাকসুদ, ২৫ রান করেন মোহাম্মদ নাদিন। বাকি ৮ ব্যাটসম্যান দুই অংকের ফিগার রান করতে পারেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন