রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

শুটিংয়ে অভিনেতার ছোড়া গুলিতে চিত্রগ্রাহকের মৃত্যু, পরিচালক আহত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১১:৩৭ এএম | আপডেট : ১:২৩ পিএম, ২২ অক্টোবর, ২০২১

মার্কিন অভিনেতা অ্যালেক বল্ডউইন।


সিনেমার শুটিং চলাকালীন বড়সড় দুর্ঘটনা৷ আমেরিকার স্যান্টা ফে-র বাইরে নিউ মেক্সিকোতে শ্যুটিং চলছিল জনপ্রিয় মার্কিন অভিনেতা অ্যালেক বল্ডউইন প্রযোজিত ‘রাস্ট’ সিনেমার৷ সেখানে অভিনেতা অ্যালেক বল্ডউইনের ‘প্রপ গান’ থেকে ছোড়া গুলিতে নারী চিত্রগ্রাহক নিহত ও সিনেমাটির পরিচালক গুরুতর আহত হয়েছেন।

স্যান্টা ফে-র কাউন্টি শেরিফের অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, দুর্ঘটনার পর গুলিবিদ্ধ ৪২ বছর বয়সী ওই নারী চিত্রগ্রাহক হালেনা হাচিনসকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল৷ কিন্তু পথেই তিনি মারা যান৷ আর অন্য একটি হাসপাতালে আহত পরিচালক জোয়েল সুজার চিকিৎসা চলছে৷

এদিকে হালেনা হাচিনস এর এই মৃত্যুকে ‘ভয়াবহ দুঃসংবাদ’ ও ‘অপূরণীয় ক্ষতি’ অ্যাখ্যা দিয়েছে ইন্টারন্যাশনাল সিনেমাটোগ্রাফার গিল্ড।

এই ঘটনায় এখনও কোনও অভিযোগ দায়ের হয়নি ৷ তবে শুটিংয়ে প্রপ ওয়েপন ব্যবহার করার নির্দিষ্ট নিয়ম রয়েছে৷ সেই নিয়ম লঙ্ঘিত হয়েছে কি না তা খতিয়ে দেখছে তদন্তকারীরা৷

উল্লেখ্য, সিনেমার শুটিংয়ে যেসব বন্দুক ব্যবহার করা হয়, সেগুলো ‘প্রপ গান’ নামে পরিচিত। বেশিরভাগ ক্ষেত্রে ‘প্রপ গান’ হিসেবে নকল বন্দুক ব্যবহৃত হয়। কখনো কখনো সত্যিকারের বন্দুক ও গুলি ব্যবহৃত হলেও নেওয়া হয় নানান সতর্কতামূলক ব্যবস্থা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন