সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আইএমএফ থেকে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ফিরে যাচ্ছেন গীতা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ৩:৩৩ পিএম

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) প্রধান অর্থনীতিবিদ গীতা গোপীনাথ জানুয়ারিতে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ফিরে যাবেন। যখন তার বিশ্ববিদ্যালয় থেকে নেয়া পাবলিক সার্ভিস ছুটি পরিকল্পনা অনুযায়ী শেষ হবে, তখনই তিনি বিশ্ববিদ্যালয়ে ফিরে যাবেন বলে আইএমএফ জানিয়েছে।–ইন্ডিয়ান এক্সপ্রেস

আইএমএফ-এর প্রথম মহিলা প্রধান অর্থনীতিবিদ গীতা গোপীনাথ ২০১৮ সালের অক্টোবরে এই আন্তর্জাতিক মুদ্রা তহবিলে যোগদান করেন এবং কোভিড-১৯ মহামারী, ভ্যাকসিনেশন লক্ষ্যমাত্রা এবং জলবায়ু পরিবর্তন প্রশমন নিয়ে আইএমএফে নতুন বিশ্লেষণাত্মক গবেষণার নেতৃত্ব দেন। আইএমএফের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিয়েভা আইএমএফের কাজে গোপীনাথের "অসাধারণ" প্রভাব উল্লেখ করেছেন।

জর্জিয়েভা এক বিবৃতিতে বলেন, গীতা গবেষণা বিভাগের সহকর্মীদের সম্মান এবং প্রশংসা লাভ করেছে, তহবিল জুড়ে এবং বিশ্লেষণাত্মকভাবে কঠোর কাজ এবং নীতি-প্রাসঙ্গিক প্রকল্পগুলোর উচ্চ প্রভাব এবং প্রভাবের নেতৃত্ব দেওয়ার জন্য সদস্যদের কাছে প্রশংসিত। গীতা গোপীনাথ ২০২১ সালের শেষের দিকে সকল দেশের কমপক্ষে ৪০% জনসংখ্যার টিকা দিয়ে মহামারীটি শেষ করার জন্য ৫০ বিলিয়ন ডলারের প্রস্তাবের খসড়া তৈরির জন্য প্রশংসা অর্জন করেন, যা পরে বিশ্বব্যাংক, বিশ্ব বাণিজ্য সংস্থা এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত একটি পরিকল্পনায় পরিণত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন