শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘ক্ষমতাসীনদের আড়াল করতে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

সাম্প্রতিক সাম্প্রদায়িক হামলার ঘটনায় আস্তে আস্তে গর্তের মধ্য থেকে বিষাক্ত সাপ বেরিয়ে আসছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, হাজীগঞ্জে যাদেরকে সংঘাত করতে দেখা গেছে তারা সকলেই ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতাকর্মী। অন্য ঘটনাগুলোর সাথে ক্ষমতাসনীরা জড়িত। এখন এগুলোকে ধামাচাপা দেওয়ার জন্য, দৃষ্টি অন্যদিকে নেয়ার চেষ্টা করছে সরকার। এজন্য বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দিচ্ছেন। কিন্তু বিএনপি নেতাকর্মীরা কি ওই স্পটে ছিলেন? বিএনপি নেতাকর্মীদের কি কেউ দেখেছে? তাহলে তাদের বিরুদ্ধে মামলা দিচ্ছেন কেন? যুবদল, ছাত্রদল নেতাদের গ্রেপ্তার করছেন কেন? আপনাদের (আওয়ামী লীগ) সোনার ছেলেরা তারা এই সংঘাতের সাথে জড়িত এটা গণমাধ্যমে প্রকাশ হচ্ছে।

গতকাল শুক্রবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দল আয়োজনে দুঃস্থদের মাঝে বস্ত্র ও খাবার বিতরণকালে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, আমরা একটা ক্রান্তিকাল অতিক্রম করছি। আমার, আপনার কোনো নিরাপত্তা নেই। কখন কিভাবে কে নিরাপত্তাহীনতায় ভুগবে এটা বলা কঠিন। অথচ যুগ যুগ ধরে সমাজের সাম্প্রদায়িক জনগোষ্ঠির মধ্যে শান্তি বিরাজমান ছিল। এই শান্তি কারা নষ্ট করছেন? কারা বিঘ্ন ঘটাচ্ছেন? এটা তো হওয়ার কথা ছিলো না। জিয়াউর রহমানের আমলে, বেগম খালেদা জিয়ার আমলে তো সাম্প্রদায়িক দাঙ্গার কথা শুনিনি। শেখ হাসিনার আমলে সাম্প্রদায়িক দাঙ্গার কথা শুনতে হয়। তারা কি কাউকে খুশি করার জন্য এ কাজটি করছেন?
বিএনপির এই মুখপাত্র বলেন, আজকে জনগণ এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে স্পষ্ট বাংলাদেশের যত সাম্প্রদায়িক হানাহানি হয়েছে তার সাথে আওয়ামী লীগ সরকার জড়িত। এটা অত্যন্ত পরিকল্পিত, এটা কৃত্রিম। তারা তাদের ষড়যন্ত্রের নীলনকশার মাধ্যমে এ কাজটি করছেন। কারণ তাদের ব্যর্থতা এতই বেশি সেই ব্যর্থতা তাদের আড়াল করতে হয়। সেই ব্যর্থতা আড়াল করার জন্যই তারা এই কাজগুলো করছেন।
আজকে অসময়ে বন্যা হচ্ছে জানিয়ে রিজভী বলেন, এই সময়ে বাংলাদেশের উত্তরাঞ্চল প্লাবিত হয়ে গেছে। আজকে ভারতের উজানে গজল ডোবা বাঁধের সমস্ত কিছু খুলে দেওয়া হয়েছে। যার কারনে বাংলাদেশের উত্তরাঞ্চল প্লাবিত হয়ে গেছে। ফারাক্কা ব্যারেজের গেট খুলে দেয়া হয়েছে। কই আপনি তো (শেখ হাসিনা) এই ব্যাপারে কোন প্রতিবাদ করেননি। বাংলাদেশের নীলফামারী, কুড়িগ্রাম, রংপুরসহ নিম্নাঞ্চল প্লাবিত। এটা আপনার নতজানু নীতির কারনেই হচ্ছে। আজকে বাংলাদেশের সরকার সাহস করে কিছু বলতে পারছে না বলেই বাংলাদেশের উপর যার যা ইচ্ছে তাই করছেন।
এসময় মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, যুবদল নেতা খন্দকার এনামুল হক এনাম, স্বেচ্ছাসেবক দলের নেতা নাসির উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন