রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আবাসিক ছাত্রদের বরণের অপেক্ষায় শাবির সৈয়দ মুজতবা আলী হল

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১১:০৩ পিএম

আগামী ২৫ অক্টোবর হলের অধীনে নিবন্ধিত আবাসিক শিক্ষার্থীদের বরণ করে নিতে প্রস্তুত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সৈয়দ মুজতবা আলী হল। হলের সম্পূর্ণ নতুন তিনটি ব্লকের নির্মাণ কাজ চলমান থাকায় পুরাতন ব্লকটিতেই উঠতে হবে শিক্ষার্থীদের।

দীর্ঘ ১৯ মাস পর আবাসিক শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার উদ্দেশ্যে হলের ডাইনিং ও কিচেন রুমসহ পুরাতন ব্লকটি সম্পূর্ণভাবে রং করা হয়েছে। প্রতিটি ওয়াশরুমে নতুন টাইলস বসানো হয়েছে। নিরাপদ পানি নিশ্চিত করতে নতুন করে ফিল্টার প্রতিস্থাপন করা হয়েছে। হলের সৌন্দর্য বর্ধনে চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করে ফলজ গাছের বাগান করা হয়েছে। হলের পুরাতন ব্লকটিকে তিনতলা থেকে বাড়িয়ে চারতলা করার ফলে পুরাতন পানির ট্যাংকগুলো পরিবর্তন করে অধিক ধারণ ক্ষমতাসম্পন্ন ট্যাংক লাগানোর পাশাপাশি পানির সংযোগ লাইন নতুনভাবে সংস্কার করা হয়েছে। এছাড়াও হল প্রবেশের পর রুমের অভ্যন্তরীণ বৈদ্যুতিক সংযোগ সংক্রান্ত যেকোনো সমস্যার সমাধানে হল কর্তৃপক্ষ প্রস্তুত থাকবে এবং হল ও রুমের পরিচ্ছন্নতা সংক্রান্ত বিষয়ে শিক্ষার্থীদের প্রয়োজন অনুযায়ী পরিচ্ছন্নতাকর্মী থাকবে বলে নিশ্চিত করেন সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ আবু সাঈদ আরফিন খাঁন।

তিনি বলেন, এমনিতে আমাদের হলের নির্মাণ কাজ চলছে। করোনাকালীন বন্ধের ভিতরে পুরোটা সময় ধরে আমরা নির্মাণ ও সংস্কার কাজের ভিতরেই ছিলাম। আমাদের হলের কাজ মোটামুটি শেষ হয়ে গেছে। তবে এখন আমরা আমাদের শিক্ষার্থীদের হলের পুরোনো বরণ করে নেয়ার জন্য অপেক্ষা করছি।

শিক্ষার্থীদের জন্য হলের রিডিংরুমে এসি সংযোজন করা হয়েছে জানিয়ে প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ আবু সাঈদ আরফিন খাঁন বলেন, ভবিষ্যতে আমরা এই ব্লকের (পুরাতন) প্রতি তলায় একটি করে মোট চারটি রিডিং রুম স্থাপন করব।

উল্লেখ্য, অন্তত এক ডোজ করোনা প্রতিষেধক টিকা গ্রহণের শর্তে কেবলমাত্র হলের নিবন্ধিত শিক্ষার্থীরাই হলে উঠতে পারবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন