ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ব্রিটেনের ‘সেরা স্কুল’ নির্বাচিত হল দু’টি ইসলামিক স্কুল

প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দু’টি ইসলামিক স্কুল এ বছর ব্রিটেনের জিসিএসই পরীক্ষায় সেরা স্কুল হিসেবে নির্বাচিত হয়েছে। দেশটির সরকারের নতুন বেঁধে দেয়া নিয়ম অনুযায়ী ‘তাওহীদুল ইসলাম গার্লস স্কুল’ সমগ্র ব্রিটেনের মধ্যে প্রথম এবং ‘তাওহীদুল ইসলাম বয়েজ স্কুল’ তৃতীয় নির্বাচিত হয়েছে। স্কুল দু’টি ব্লাকবার্ন এলাকায় অবস্থিত। গত বৃহস্পতিবার ব্রিটেনের শিক্ষা বিভাগ এই ফলাফল প্রকাশ করে। ফলাফলে দেখা গেছে, সাধারণ গ্রামার স্কুলগুলোর চেয়ে ইসলামিক স্কুলগুলো ঈর্ষণীয় অবস্থানে রয়েছে।
তাওহীদুল ইসলাম গার্লস স্কুল ‘প্রগ্রেস ৮’ সিস্টেমে ১ দশমিক ৩৮ পয়েন্ট পেয়েছে, যার অর্থ হচ্ছে ব্রিটেনের বাকি সব ধরনের স্কুলের শিক্ষার্থীদের চেয়ে এই স্কুলের শিক্ষার্থীদের অর্জন অনেক বেশি।
ব্লাকবার্ন ভিত্তিক ‘তাওহীদুল এডুকেশন ট্রাস্ট’-এর প্রতিষ্ঠিত মোট ১৮টি স্কুল রয়েছে দেশজুড়ে। অন্যান্য স্কুলগুলোও ভাল ফলাফল করেছে। এছাড়া হারিস মাল্টি একাডেমি ট্রাস্টের পরিচালিত আরো দুটি স্কুলও শীর্ষ দশে স্থান করে নিয়েছে। ‘তাওহীদুল এডুকেশন ট্রাস্ট’-এর চীফ এক্সিকিউটিভ হামিদ প্যাটেল বলেন, আমরা সবচেয়ে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদেরকে নিয়ে আসি যারা সাধারণের চেয়ে অনেক পিছিয়ে থাকে। দেখে খুবই ভাল লাগছে যে এমন অসাধারণ ফলাফল এরাই করেছে। তিনি আরো বলেন, আমাদের বাকি স্কুলগুলোতেও এমন ফলাফল করার চেষ্টা আছে। আমাদের চেষ্টা হচ্ছে প্রতিটা শিক্ষার্থী, সে যে ব্যাকগ্রাউন্ড থেকেই আসুক না কেন, যাতে তার নিজের সম্ভাবনাকে মেলে ধরতে পারে। সূত্র: দ্য গার্ডিয়ান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন