সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সামাজিক যোগাযোগ মাধ্যমে ককটেল বিষ্ফোরণের গুজব প্রচার, সিদ্ধিরগঞ্জে গ্রেপ্তার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৫:৫৮ পিএম

সারাদেশে হিন্দু সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জের শান্তিপূর্ণ মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশে ‘ককটেল বিস্ফোরণ’ এর গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অভিযোগে নাজির হোসেন ইমরান (২৬) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।
শনিবার (২৩ অক্টোবর) ভোর সোয়া ৪ টার দিকে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দুপুরে র‌্যাব-১১’র কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা (পিএসসি)।
র‌্যাব-১১’র অধিনায়ক তানভীর মাহমুদ পাশা বলেন, কুমিল্লার পূজা ম-পের ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে হিন্দু সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে গত ১৯ অক্টোবর নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।
সেই সমাবেশে ককটেল বিস্ফোরণের গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে নাজির হোসেন ইমরান। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে নাজির হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট প্রদান করেন। এরই প্রেক্ষিতে র‌্যাব জড়িতকে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে তাকে গ্রেপ্তার করেন।
তিনি আরো জানান, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করে। কুমিল্লার নানুয়ার দীঘির পাড় এর সাম্প্রতিক সময়ে হামলার ঘটনাটিকে ব্যবহার করে সাম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উস্কানিমূলক বিভ্রান্তিকর ও মিথ্যা অপপ্রচার করে আসছিল সে।
অপপ্রচার ছড়ানোর মাধ্যমে সে জনসাধারণকে উত্তেজিত করার অপচেষ্টা চালায়। পরবর্তীতে সে পোস্টটি ডিলিট করে দিয়ে রাজধানীসহ বিভিন্ন এলাকায় আত্মগোপনে চলে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন