সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

২০১৬ বিশ্বকাপের সেই হারের বদলা নেবে ইংল্যান্ড?

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৫:৫৮ পিএম

ওয়েস্ট ইন্ডিজ- ইংল্যান্ড টি-টোয়েন্টির লড়াই মানেই টানটান উত্তেজনা। ক্রিকেট ভক্তদের কানে এখনো বেজে ওঠে ইয়ান বিশপের সেই ধারাভাষ্য ‘রিমেম্বার দ্যা নেইম কার্লোস ব্র্যাথওয়েট’। ২০১৬ সালের ফাইনালে হারের সেই স্মৃতি এখনো ইংলিশদের মনে তাড়না দেয়। আর কিছুক্ষণ পর যখন ২০২১ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে একে অপরের মুখোমুখি হবে ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজ, সেই হতাশার হারের জ্বালা, আর প্রতিশোধ নেওয়ার তাড়নাও কি উঁকি দেবে না মরগ্যানদের মনে?

বিশ্বকাপের জন্য নিজেদের সেরা দলই ঘোষণা করেছে দুই দল। তবে এই ম্যাচে ইডেন গার্ডেনের সেই ম্যাচের নায়ক-খলনায়ক যে থাকবেন না! বেন স্টোকস এবারের বিশ্বকাপ দলে নেই স্বেচ্ছায়। মানসিক শান্তির জন্য ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন ২০১৯ বিশ্বকাপজয়ী এই অলরাউন্ডার। আর ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজকে বিশ্বকাপ জেতানোর নায়ক কার্লোস ব্র্যাথওয়েট ফর্ম বিবেচনায় নেই বিশ্বকাপের দলে।

তবে নায়ক-খলনায়ক না থাকলেও ৫ বছর পর অন্তত একজন ঠিকই ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ধরে রেখেছেন নিজের জায়গা। এবারের বিশ্বকাপের সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসেবে ক্রিস গেইল আছেন ক্যারিবিয়ানদের স্কোয়াডে। সেই ২০০৭ সালের প্রথম বিশ্বকাপ আসর থেকে এই বছরের সপ্তম আসর পর্যন্ত সবগুলো আসরে খেলেছেন ইউনিভার্স বস খ্যাত গেইল। তার অভিজ্ঞতা আজকের ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
সেই সঙ্গে দলে রয়েছেন অভিজ্ঞ বোলার রবি রামপল। কাইরন পোলার্ডের অধিনায়কত্বে বিশ্বকাপের সুপার টুয়েলভে আজ নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে ২০১৬ বিশ্বকাপ চ্যাম্পিয়নরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে আজ পর্যন্ত গেইল-ব্রাভোদের বিপক্ষে জিততে পারেনি ইংলিশরা। পাঁচবারের দেখায় প্রতিবারই হেরেছে মরগ্যানরা। পরিসংখ্যানও ইংল্যান্ডের পক্ষে নেই। টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ১৮ বারের দেখায় ইংল্যান্ডের জয় মাত্র ৭ টিতে। বাকি ১১ টি ম্যাচে জয়ের স্বাদ পেয়েছে ক্যারিবীয়রা। এবার যে সে ইতিহাসটা বদলে দিতে চাইবেন মরগ্যানরা, সেটা বলাই বাহুল্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন