মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি

মানববন্ধনে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

এক অদৃশ্য শক্তি দেশটা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, প্রতিমুহুর্তে, প্রতিক্ষণে আমাদের উপরে খবরদারি করা হচ্ছে। জাতীয় প্রেসক্লাবের লাউঞ্জে একজন আওয়ামী ঘরানার সাংবাদিক বললেন যে, অদ্ভুত কাণ্ড আমরা সবাই তো আওয়ামী ঘরোনার। আমাদের কাছে ম্যাসেজ আসতে শুরু করেছে ‘অদৃশ্য জায়গা’ থেকে যে, অমুককে ভোট দিতে হবে। অর্থ্যাৎ সারভিলেন্সটা এবং এই অদৃশ্য শক্তির যারা আসলে এই দেশটাকে চালাচ্ছে তাদের ক্ষমতা, তাদের যাওয়ার রাস্তা এতো গভীরে চলে গেছে যে, তারা এদেশের মানুষকে, সমাজকে নিয়ন্ত্রণ করছে।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
ঐক্যবদ্ধ আন্দোলনে অংশগ্রহনে সকল রাজনৈতিক দলের প্রতি আহবান জানিয়ে মির্জা ফখরুল বলেন, সমস্ত রাজনৈতিক দলের নেতৃবৃন্দের কাছে অনুরোধ, ছোট-খাটো সমস্যাগুলো ভুলে যাই এই মুহুর্তে। আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের স্বপ্নগুলো আবার ফিরিয়ে আনার জন্য সংগ্রাম করি।

তিনি বলেন, আমরা (বিএনপি) তো লড়ছি। আপনাদের কাছে এইটুকু আশা করবো এই লড়াইয়ে একটা ইস্যুতে অর্থ্যাৎ গণতন্ত্রের জন্য একসাথে লড়াই করি। দেশকে এই ভয়াবহ অবস্থা থেকে বের করে নিয়ে আসি। এই ফ্যাসিস্ট সরকারকে পতন ঘটিয়ে আমরা একটা গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি। তারপরে যার সেটা বুঝাপড়া সেটা করে নেবেন। অন্তত: একটা গণতান্ত্রিক ব্যবস্থা আমরা ফিরে আসি।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার জনগণের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তারা ১০ টাকা দরে চাল খাওয়ানো কথা বলেছিলো। এখন চালের কেজি ৭০ টাকা। তেলের দাম বেড়েছে, চিনির দাম বেড়েছে, ডালের দাম বেড়েছে। তাদের সেদিকে কোনো খেয়াল নাই। তারা নিজেরা লুটপাট করছে, পয়সা বানাচ্ছে, দুর্নীতি করছে। আমাদের স্পষ্ট দাবি চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমাতে হবে।

মির্জা ফখরুল বলেন, সরকার গরীব মানুষকে অন্ন-বস্ত্র-বাসস্থান দিতে ব্যর্থ হয়েছে। শুধু তাই নয়, তারা জনগণের নিরাপত্তা দিতেও ব্যর্থ হয়েছে, তারা দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখতে ব্যর্থ হয়েছে। এদের আর ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

মহানগর দক্ষিণের সভাপতি আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর পরিচালনায় মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, মহানগর উত্তরের সভাপতি আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, মীর সরফত আলী সপু, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, যুবদলের সাইফুল আলম নিরব, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, কৃষক দলের হাসান জাফির তুহিন, প্রকৌশলী ইশরাক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন