মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আক্রান্ত ১৮৯ মৃত্যু ২ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে এলেও এডিস মশাকে নিয়ন্ত্রণ করতে পারছে না ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। প্রতিদিনই এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মানুষ হাসপাতালে ভর্তি হচ্ছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ১৮৯ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তরের বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি- বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১৮৯ জন। এর মধ্যে ঢাকাতে ১৫৫ জন ও ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৩৪ জন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট ৮৩৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি- বেসরকারি হাসপাতালে ৬৬৯ জন ও অন্যান্য বিভাগে বর্তমানে ১৬৯ জন রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৩ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২২ হাজার ৩১৯ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ৩৯৫ জন রোগী। এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৮৬ জনের মৃত্যুর হয়েছে। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন