সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এক লাখ ৮০ হাজার রুপিতে স্ত্রীকে বিক্রি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৮:৩৮ এএম | আপডেট : ৮:৩৯ এএম, ২৪ অক্টোবর, ২০২১

স্মার্টফোন কেনার জন্য স্ত্রীকে এক ব্যক্তির কাছে বিক্রি করে দিয়েছেন ভারতের ওড়িশা প্রদেশের ১৭ বছর বয়সী এক কিশোর। রাজস্থানের ওই ব্যক্তির কাছে স্ত্রীকে বিক্রি করে দেওয়ার অভিযোগে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

ওই কিশোর রাজস্থানের একটি ইটের ভাটায় কাজ করতো। বিয়ের দুই মাস পর ২৬ বছর বয়সী স্ত্রীকে রাজস্থানের দক্ষিণ-পূর্বাঞ্চলের বারান জেলার ৫৫ বছর বয়সী ওই ব্যক্তির কাছে বিক্রি করে দেয় সে। রাজস্থানের এই জেলার সঙ্গে মধ্যপ্রদেশের সীমান্ত বিরোধ রয়েছে; যে কারণে পুলিশ ওই তরুণীকে উদ্ধার করতে গিয়ে স্থানীয়দের তোপের মুখে পড়ে। তারা পুলিশকে বাধা দেয়। কারণ হিসেবে স্থানীয় গ্রামবাসীরা বলেন, ওই তরুণীকে তারা কিনে নিয়েছেন।

চলতি বছরের জুলাইয়ে বিয়ে করেছিলেন তারা। বালাঙ্গীর জেলার বেলপাদা পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত পরিদর্শক বুলু মুন্ডা বলেছেন, ‘গত আগস্টে ওই দম্পতি একটি ইটের ভাটায় কাজ করার জন্য রায়পুর এবং ঝাঁসি হয়ে রাজস্থানে যায়। ইট ভাটায় কাজ নেওয়ার কয়েকদিন পর ১৭ বছর বয়সী ওই কিশোর তার স্ত্রীকে বারান জেলার ৫৫ বছর বয়সী ব্যক্তির কাছে এক লাখ ৮০ হাজার রুপিতে বিক্রি করে দেয়।’

এই কিশোর হোটেলে খাওয়া-দাওয়া করে কিছু অর্থ খরচ করে এবং নিজের জন্য একটি স্মার্টফোন কিনে। গ্রামে ফিরে আসার পর যখন স্ত্রীর পরিবার মেয়ের সম্পর্কে জানতে চায়; তখন ওই কিশোর দাবি করে, সে তাকে ছেড়ে চলে গেছে।

কিন্তু ওই তরুণীর পরিবারের সদস্যরা তার এই গল্প বিশ্বাস করেননি এবং তারা পুলিশের কাছে এ বিষয়ে অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ তাদের কল রেকর্ড যাচাই-বাছাই করে এবং গল্পে ফাঁক খুঁজে পায়।

তরুণীকে এক লাখ ৮০ হাজার রুপিতে কিনে নেওয়া হয়েছে। আমরা তাকে অনেক কষ্ট করে বাড়ি ফেরাতে সক্ষম হয়েছি। শুক্রবার পুলিশ ১৭ বছর বয়সী ওই কিশোরকে আদালতে তোলে। পরে আদালত তাকে কিশোর সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন