সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘২০২৪-এর মধ্যেই বিজেপিকে ক্ষমতাচ্যুত করবে তৃণমূল’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৯:৩৫ এএম

পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, ২০২৪-এর মধ্যেই বিজেপিকে ক্ষমতাচ্যুত করবে তৃণমূল।
অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “কংগ্রেস তো এতদিন ধরে তৃণমূলের বিরুদ্ধে এত কথা বলছে। কখনও সিপিএমের সঙ্গে জোট হচ্ছে, কখনও হচ্ছে না। কখনও আইএসএফের সঙ্গে জোট। মানে যেভাবে হোক মমতা বন্দ্যোপাধ্যায়কে হারাতে হবে। মানে বিজেপির সুবিধা করে দিতে হবে। কংগ্রেস আর তৃণমূলের মধ্যে পার্থক্য হল, কংগ্রেস শুধু বিজেপির কাছে হারছে। আর বিজেপিকে হারাচ্ছে তৃণমূল কংগ্রেস।
তিনি বলেন, ২০২৪-এর বিজেপিকে ভারত ছাড়া করবে তৃণমূল। জাতীয় কংগ্রেস পারবে না।” তবে এই প্রথম নয় আগেও কংগ্রেসকে নিশানা করেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক
একদিকে যখন ২০২৪-এ বিজেপিকে মসনদচ্যুত করার লক্ষ্যে জাতীয় স্তরে সমমনস্ক দলগুলোকে একজোট হতে বলছেন মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং নেতা রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছেন খোদ বাংলার মুখ্যমন্ত্রী। তখন সেই কংগ্রেসেরই সমালোচনায় সরব অভিষেক বন্দ্যোপাধ্যায়।
রাজনৈতিক বিশ্লেষকদের মতে, তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের এই সমালোচনার পিছনে রয়েছে গভীর কৌশল। আসলে জাতীয় স্তরে মোদী এবং বিজেপিবিরোধী মুখ হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসকে প্রতিষ্ঠা করতেই অভিষেকের এই কৌশল।
প্রচার সভা থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
তিনি জানান, একুশের বিধানসভা ভোটের প্রচারে সুন্দরবনে গিয়ে অমিত শাহ সুন্দরবনে ২ লক্ষ কোটির বিনিয়োগের স্বপ্ন দেখিয়েছিলেন। কিন্তু ভোটের পর আর কারও টিকিও খুঁজে পাওয়া যায়নি। সূত্র: জি ২৪ ঘণ্টা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন