রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মালদ্বীপ থেকে ভারতীয় সৈন্যদের অপসারণের দাবিতে সমাবেশ-মিছিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৫:২০ পিএম

মালদ্বীপ থেকে ভারতীয় সৈন্যদের হটানোর দাবি জানিয়েছে ‘ইন ডিফেন্স অব ইনডিপেন্ডেন্স’ নামে বিরোধী জোট। জোটের উদ্যোগে "স্বাধীনতা রক্ষায়" যে আন্দোলন শুরু করেছে তার মধ্যে "স্বাধীনতা পদচারণা" সমাবেশটি অনুষ্ঠিত হয় গতকাল শনিবার। ব্রিজের কাছে শুরু হওয়া সমাবেশটিতে হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে, যা ২০১৮ সালের প্রেসিডেন্ট নির্বাচনের পর সবচেয়ে বড় সমাবেশগুলোর মধ্যে একটি।–নিগ্রানী দৈনিক, উজ্জলানেপাল

মালদ্বীপের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে সুরক্ষিত করার লক্ষ্যে যে আন্দোলন করা হচ্ছে, তা প্রকাশ্যে মালদ্বীপে অবস্থানরত ভারতীয় সৈন্যদের সরানোর আহ্বান জানিয়েছে। বর্তমান প্রশাসনের অধীনে বিভিন্ন সামরিক চুক্তির অধীনে প্রশ্নবিদ্ধ সৈন্যদের অবস্থান রয়েছে। জাতীয় পতাকা বহনকারী এবং লালশার্ট পরিহিত মিছিলকারীরা মালদ্বীপে অবস্থানরত ভারতীয় সেনাদের অবিলম্বে অপসারণের আহ্বান জানিয়েছে।

অনেকেই বর্তমান প্রশাসন এবং নয়াদিল্লির বন্ধুখ্যাত প্রেসিডেন্ট সোলিহকে ২০১৮ সালের প্রেসিডেন্ট নির্বাচন এবং ২০১৯ সালের সংসদীয় নির্বাচনকে প্রভাবিত করার জন্য ভারতের সাথে যোগসাজশের অভিযোগে অভিযুক্ত করেছেন। যদিও প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ এই অভিযোগে অনেকাংশে নীরব ছিলেন। দেশটিতে এখন নির্বাচনী ব্যবস্থা এবং প্রশাসনের প্রতি জনগণের আস্থা সর্বকালের সর্বনিম্ন পর্যায়ে রয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন