রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ভারতকে হারাতে বাবরদের যেসব পরামর্শ ইমরান খান ও রমিজ রাজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৬:৫১ পিএম

রাজনৈতিক ময়দান থেকে সরাসরি বাইশ গজে। ভারতের বিরুদ্ধে মেগা ম্যাচে নামার আগে পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তির মূল্যবান পরামর্শ পেয়ে গেলেন বাবর-আজমরা। এই ম্যাচটা নিয়ে সব মহলেই উত্তেজনার জোয়ার বইছে। এবার ভারতকে হারানোর উপায় বলে দিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবার নেমে পড়লেন আসরে। পাকিস্তানের বিশ্বকাপ দলের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন দেশটির প্রধানমন্ত্রী।–ডিএনএ, দ্য নিউজ

বাবর আজমদের উদ্দীপ্ত করার জন্য ১৯৯২ সালে বিশ্বকাপ জয়ের কাহিনিও শুনিয়েছেন তিনি। কী উপদেশ দিলেন ইমরান খান? এ বিষয়ে গতকাল শনিবার সংবাদ সম্মেলনে বাবর আজম বলেন, 'বিশ্বকাপ খেলতে এখানে আসার আগে আমাদের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে আমাদের কথা হয়েছে। তিনি আমাদের বিশ্বকাপ জয়ের কাহিনি শুনিয়েছেন। প্রতিকূল পরিস্থিতিতে হিসেব উল্টে কীভাবে বিশ্বজয় করেছিল পাকিস্তান সেটা বলেছেন। বিশ্বকাপ জয়ী দলের মানসিকতা আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি।

ইমরান খানের পাশাপাশি পিসিবির প্রধান এবং সাবেক অধিনায়ক রমিজ রাজার সঙ্গেও আলাদা করে কথা বলেছেন বাবর আজম। পাকিস্তানি অধিনায়ক জানালেন, এই ধরনের ম্যাচে মাথা ঠান্ডা রাখাই মূল মন্ত্র। চেয়ারম্যান আমাদের শান্ত থাকতে বলেছেন। বাইরে থেকে অনেকেই অনেক কথা বলবে। কিন্তু সেগুলো পাত্তা না দিয়ে নিজেদের প্রতি বিশ্বাস রাখতে হবে। ম্যাচে একশো শতাংশ উজাড় করে দিতে হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যেকার ম্যাচটি আজ রবিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সুপার টুয়েলভের গ্রুপ দুইয়ের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

বাবর আজম আগেই জানিয়েছিলেন, অতীত নিয়ে তারা ভাবতে চান না। এবার ভারতকে হারাতে প্রস্তুত নতুন এই পাকিস্তান দল। তারুণ্য এবং অভিজ্ঞতার মিশ্রণে কতটা সফল হবে বাবররা? ইমরান খান, রামিজ রাজাদের পরামর্শ কতটাই বা কাজে লাগাতে পারবে পাকিস্তান ক্রিকেট দল? সেটা জানতে আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন