শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২৬ অক্টোবর নুরের দলের আত্মপ্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

আগামী ২৬ অক্টোবর ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’ নামে নতুন একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ হতে যাচ্ছে। নতুন এ দলের নেতৃত্বে থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ও গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক ও অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া। দলের পক্ষ থেকে ২১ দফা কর্মসূচিও প্রণয়ন করা হবে।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, ২৬ অক্টোবর সকালের দিকে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ গণ অধিকার পরিষদের আত্মপ্রকাশ হবে। সেদিনই দলের ১০১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা দেওয়া হবে। কমিটিতে আহ্বায়ক করা হচ্ছে ড. রেজা কিবরিয়াকে; সদস্য সচিব হিসেবে থাকছেন নুরুল হক নুর। এছাড়া কমিটির বিভিন্ন পদে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাদের পাশাপাশি আরও অনেকের থাকার কথা রয়েছে।
নতুন দলের বিষয়ে জানতে চাইলে নুর বলেন, আগামী ২৬ অক্টোবর আমাদের নতুন দল ঘোষণা করব। দলে গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক ও অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়া আরও অনেকে দলে থাকবেন। দলের কমিটি হবে ১০১ সদস্য বিশিষ্ট।
এ প্রসঙ্গে ড. রেজা কিবরিয়া বলেন, আমরা আশা করি, পুলিশ অনুমতি দেবে। আর না দিলেও সেদিনই আমাদের নতুন দলের ঘোষণা হবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নুরের নতুন দলে রেজা কিবরিয়া ছাড়াও মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, রফিকুল ইসলাম বাবলু, হাসনাত কাইয়ূম থাকবেন। তাদেরও গুরুত্বপূর্ণ পদে রাখা হবে। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন