বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

প্রথম জয়ের খোঁজে ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ৭:১২ পিএম

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হার দিয়েই শুরু করেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও চোকার খ্যাত দক্ষিণ আফ্রিকা। তবে হারের বৃত্ত থেকে বেড়িয়ে এসে দু’দলই মঙ্গলবার প্রথম জয়ের খোঁজে মাঠে নামছে। সুপার টুয়েলভ পর্বে গ্রুপ-১ এর ম্যাচে এদিন মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হবে ম্যাচটি।

এই পর্বে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটারদের ব্যর্থতায় ৫ উইকেটে হেরেছে প্রোটিয়ারা। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়াতে চায় দক্ষিণ আফ্রিকা। দলের অধিনায়ক তেম্বা বাভুমা সোমবার বলেন, ‘আমাদের শুরুটা ভালো হয়নি। তবে আশা করছি, দল দ্রুতই ঘুড়ে দাঁড়াবে। ব্যাটারদের আরো দায়িত্বশীল হতে হবে। উইকেটে টিকে থাকতে হবে, প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করতে হবে। ওয়েস্ট ইন্ডিজ বিশ্ব চ্যাম্পিয়ন দল। আগের ম্যাচটি তাদের জন্যও সুখকর নয়। তবে লড়াইয়ে ফিরতে সময় নেবে না ক্যারিবীয়রা।’

দক্ষিণ আফ্রিকা লড়াই করে হারলেও, প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের পারফরমেন্স ছিল যাচ্ছেতাই। তারা ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৪.২ ওভারে মাত্র ৫৫ রানে অলআউট হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় ও নিজেদের সর্বনি¤œ রানের লজ্জায় পড়ে দু’বারের চ্যাম্পিয়নরা। আর টি-টোয়েন্টি ইতিহাসে এটি ছিল ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সর্বনি¤œ রান।

লজ্জার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শুধুমাত্র ক্রিস গেইলই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেন। ১৩ বলে ১৩ রান করেন গেইল। ৫৬ রানের টার্গেট ৮.২ ওভারেই স্পর্শ করে ফেলে ইংল্যান্ড।

তবে প্রথম ম্যাচের দুঃস্মৃতি দ্রুত ভুলে নতুন করে বিশ্বকাপ শুরু করতে চান ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড। তিনি বলেন, ‘আমরা সারা বিশ্বে ক্রিকেট খেলেছি এবং আমাদের এই ধরনের পরিস্থিতির সম্মুখীন হওয়ার অভিজ্ঞতা আছে। তবে এই ধরনের ম্যাচগুলো আমাদের দ্রুত ভুলে যেতে হবে। আমাদের ভুলগুলো খুঁজে বের করতে হবে এবং ঘুরে দাঁড়াতে হবে।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন